বড় খবর

মোদীকে কড়া চিঠি মমতার, কেন্দ্রের গণটিকাকরণ নীতি নিয়ে প্রশ্ন

গরিব মানুষরা টিকাকরণ থেকে বঞ্চিত হবেন বলে দাবি তৃণমূল সুপ্রিমোর।

mamata modi kalaikunda

ভ্যাকসিন বণ্টন নিয়ে কেন্দ্রের ভূমিকার সমালোচনা করে প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চিঠিতে কী লিখেছেন মমতা?

এখন মুহূর্তে ১৮ ঊর্ধ্বদের টিকাকরণের কথা জানিয়েছে কেন্দ্র, যা আদতে অন্তঃসারশূন্য। এটা আসলে দায় এড়ানোর কৌশল। এছাড়াও চিঠিতে মমতার অভিযোগ, কেন্দ্রের এই টিকাকরণ প্রকল্পে কালোবাজারি হওয়ার সম্ভাবনা প্রবল। এছাড়াও গরিব মানুষরা টিকাকরণ থেকে বঞ্চিত হবেন। শুধু তাই নয়, ভ্যাকসিন নিয়ে অবিলম্বে নয়া পরিকল্পনা নেওয়ার আর্জিও জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী।

গণটিকাকরণ নিয়ে এত দেরি করে সিদ্ধান্ত কেন? চিঠিতে মূলত এই প্রশ্নই কড়াভাবে উত্থাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগেও জীবনদায়ী ওষুধের অপ্রতুলতা এবং ভ্যাকসিনের প্রয়োজনীয়তা নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন মমতা। করোনায় জীবনদায়ী ওষুধ টসিলিজুমাব ও রেমডেসিভিরের অপ্রতুলতা রয়েছে। অন্তত ছয় হাজার রেমডেসিভিরের ভায়াল ও এক হাজার টসিলিজুমাবের ভায়াল কেন্দ্রের কাছে চেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

টিকাকরণ নিয়ে সমস্যা থাকলে মুখ্যমন্ত্রী কেন কোভিড বৈঠকে সেই বক্তব্য উত্থাপন করেননি? প্রশ্ন তুলেছে BJP। দলের মুখপাত্র শমীক ভট্টাচার্যের কথায়, ‘পরিস্থিতি বুঝে গা বাঁচানোর চেষ্টা করছেন উনি।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee slams centre over corona vaccine distribution write letter to modi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com