বড় খবর

‘ভুলে যাবেন না পরের বছর বিধানসভা নির্বাচনের মুখোমুখি হতে হবে’, নেতাদের সতর্ক করলেন মমতা

গেরুয়া দলের ‘মিথ্যা প্রচারের’ বিরুদ্ধে কীভাবে মোকাবিলা করা উচিত এবং দলের সব স্তরের কর্মীদের স্বচ্ছতা বজায় রেখে কাজ করার নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

mamata banerjee
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

লকডাউনের মধ্যেই দলের অন্দরে ২০২১-এর বিধানসভা নির্বাচনের প্রস্তুতির ঘন্টা বাজিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সন্ধ্যায় তৃণমূলের মন্ত্রী, বিধায়ক, জেলা সভাপতিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বসে আগামী বিধানসভা নির্বাচনের জন্য কীভাবে এখন থেকেই কাজ শুরু করবেন তাঁরা, সেই পরিকল্পনার কথা জানান তৃণমূল সুপ্রিমো।

তবে এই বৈঠকে মমতার মূল লক্ষ্য ছিল বিজেপি শিবির। গেরুয়া দলের ‘মিথ্যা প্রচারের’ বিরুদ্ধে কীভাবে মোকাবিলা করা উচিত এবং দলের সব স্তরের কর্মীদের স্বচ্ছতা বজায় রেখে কাজ করার নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়, এমনটাই খবর। তিনি সাফ জানান, “ঘূর্ণিঝড় এবং লকডাউনের কারণে ক্ষতিগ্রস্থ সকলের কাছে ত্রাণ পৌঁছানো উচিত। রাজনৈতিক যোগসূত্রের দিকে তাকাবেন না। ভুলে যাবেন না যে পরের বছর আপনাকে বিধানসভা নির্বাচনের মুখোমুখি হতে হবে। ”

আরও পড়ুন, দলে থেকে আজে-বাজে মন্তব্য করলে কড়া ব্যবস্থা: মমতা

তৃণমূল সূত্রের খবর মূলত জনসংযোগের ওপর জোর দিয়েছেন দলনেত্রী। তাঁর কড়া নির্দেশ, “ত্রাণ নিয়ে কোনও রাজনীতি করা যাবে না। সব দলের কর্মীরাই যেন ত্রান পান তা দেখতে হবে। ত্রান বা রেশন নিয়ে কোনও গন্ডোগোল করলে দল তার পাশে থাকবে না।” তৃণমূলের এক বিধায়ক বলেন, “মুখ্যমন্ত্রী এও জানিয়ে দেন যে দলের সমস্ত নেতাকে রাস্তায় নেমে কাজ করতে হবে। বিজেপির বিরুদ্ধে একজোট হয়ে। তিনি সতর্ক করে দিয়েছেন যে যারা এই নিয়ম মানবেন না তাঁদেরকে বাদ দিয়ে দলের তরুণ নেতাদের সুযোগ করে দেবেন তিনি।”

দলীয় সূত্রে খবর, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের ব্লু-প্রিন্ট তৈরি করার জন্যই এই বৈঠক। তৃণমূল নেতারা জানান যে শীঘ্রই রাজ্যের ভোটারদের সঙ্গে সংযোগ স্থাপনের জন্য একটি অনলাইন প্রচারও শুরু করবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন 

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee started laying the ground for next years assembly election to counter bjp

Next Story
বঙ্গ বিজেপিতে অনুযোগ, এনআরসি-সিএএ বিরোধিতাই কাল হল নেতাজি প্রপৌত্রের!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com