নাগরিকপঞ্জি থেকে বাতিল ১ লক্ষ গোর্খা, টুইটারে সরব মমতা

টুইট করে নাগরিকপঞ্জিতে নাম না থাকাদের পাশে দাঁড়িয়ে কেন্দ্র সরকারকে একহাত নিয়ে মমতা বলেন, "এনআরসির নামে রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে যারা, তাদের ব্যর্থতাই এবার সামনে এসেছে।"

By: Kolkata  September 1, 2019, 3:08:33 PM

শনিবার নাগরিকপঞ্জির চূড়ান্ত তালিকা প্রকাশকে কেন্দ্র করে মোদী সরকারকে এক হাত নিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, আসাম এনআরসির তালিকা থেকে বাদ পড়েছেন ১৯ লক্ষেরও বেশি মানুষ। সেই নিয়েই ক্ষোভ প্রকাশ করে মমতা জানান, “যাঁরা এই প্রক্রিয়ার কারণে ভুগছেন, আমি তাঁদের পাশে আছি।”

এদিন টুইট করে মমতা বলেন, “প্রাথমিকভাবে আমি জানতাম না নাগরিকপঞ্জির সমগ্র বিষয়টি। এখন জানতে পারলাম, প্রায় ১ লক্ষ গোর্খাদের এই তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। এমনকি হাজার হাজার ভারতীয় নাগরিক, সিআরপিএফ, সেনা, প্রাক্তন রাষ্ট্রপতি ফখরুদ্দিন আলি আহমেদের পরিবারের নামও নেই এই নাগরিকপঞ্জিতে।”

টুইট করে নাগরিকপঞ্জিতে নাম না থাকাদের পাশে দাঁড়িয়ে কেন্দ্র সরকারকে একহাত নিয়ে মমতা বলেন, “এনআরসির নামে রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে যারা, তাদের ব্যর্থতাই এবার সামনে এসেছে। দেশের মানুষকে উত্তর দিতে হবে।” এখানেই থেমে থাকেন নি তৃণমূল নেত্রী। ঝাঁঝালো ভাষায় লেখেন, “দেশের স্বার্থের চেয়ে নিজেদের স্বার্থসিদ্ধিকে বড় করে দেখলে এমনই হয়। খারাপ লাগছে আমার বাংলাভাষী ভাইবোনের জন্য। যাদের এই এনআরসির জাঁতাকলে পড়ে ভুগতে হচ্ছে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata banerjee targets modi government gorkhas missing from assam nrc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X