scorecardresearch

বড় খবর

১০০ দিনের কাজ প্রকল্পে বঞ্চিত বাংলা, মমতার চিঠি মোদীকে

এছাড়াও প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্প খাতেও বাংলা বঞ্চিত বলে দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের।

mamata banerjees letter to modi regarding pending funds of mgnrega
প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের প্রাপ্য বকেয়া অর্থ দিচ্ছে না কেন্দ্র। দুপুরে এই অভিযোগে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী। আর সন্ধ্যায় বাংলার বকেয়া পাওনা দাবি করে ফের প্রধানমন্ত্রী মোদীকে চিঠি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‘মনরেগা’র রাজ্যের ভালো ফলাফল সত্ত্বেও কেন কেন্দ্র টাকা পাবে না সেই প্রশ্নও তুলেছেন তিনি।

মোদীকে দেওয়া চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন যে, গত চার মাস ধরে মনরেগা প্রকল্পের ৬৫০০ কোটি টাকা পায়নি রাজ্য। ফলে সমস্যায় পড়েছেন শ্রমিকরা। এই অর্থ যাতে দ্রুত কেন্দ্র রাজ্যের কোষাগারে পাঠায় সেই আবেদনই আবেদনই করা হয়েছে।

এছাড়াও প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্প খাতেও বাংলা বঞ্চিত বলে দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের। চিঠিতে মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, গোটা দেশে আবাস যোজনা প্রকল্পের আওতায় ২০১৬-১৭ অর্থবর্ষ থেকে ৩২ লক্ষ বাড়ি বানানো হয়েছে। পয়লা নম্বরে রয়েছে বাংলা। তাও এই প্রকল্পে বাংলার জন্য কোনও অর্থ বরাদ্দ করা হয়নি।

কেন্দ্রীয় অর্থ না মেলায় বাংলার উন্নয় ব্যহত হচ্ছে বলে দাবি মুখ্যমন্ত্রীর। সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী মোদীর হস্তক্ষেপ দাবি করেছেন মমতা।

সাধ থাকলেও সাধ্য নেই। অর্থের অভাবে বাংলার উন্নয়ে অনেক কিছুই করা যায়না বলে অভিযোগ করে থাকেন মুখ্যমন্ত্রী। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এদিন প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে সেই অভিযোগকেই আরও প্রকট করার চেষ্টা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjees letter to modi regarding pending funds of mgnrega