লো ফিভারে ভুগছে ভারতীয় টাকা: মোদী সরকারের বিরুদ্ধে টুইটারে ক্ষোভ মমতার

একই দিনে দেশ জুড়ে অনেকটাই বেড়েছে পেট্রোল এবং ডিজেলের দাম। অর্থনীতি বিশেষজ্ঞ মহল এই নিয়ে সোচ্চার হয়েছেন আগেই। এবার মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

By: Kolkata  Updated: September 1, 2018, 6:30:07 AM

গতকাল রেকর্ড পড়েছে টাকার দাম। বিগত কয়েক দিন ধরেই ক্রমাগত কমছিল মার্কিন ডলারের তুলনায় ভারতীয় টাকার মূল্য। এদিন সকালে টাকার দাম সর্বনিম্নের নতুন রেকর্ড ছোঁয় – মার্কিন ডলার পিছু ৭১ টাকা। একই দিনে দেশ জুড়ে অনেকটাই বেড়েছে পেট্রোল এবং ডিজেলের দাম। অর্থনীতি বিশেষজ্ঞ মহল এই নিয়ে সোচ্চার হয়েছেন আগেই। এবার মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদী সরকারকে কটাক্ষ করে শুক্রবার ফেসবুক এবং টুইটারে সরব হন মমতা।

একই সঙ্গে টাকার দাম পড়া এবং পেট্রোল ডিজেলের দাম আকাশ ছোঁয়া হওয়া নিয়ে ফেসবুক এবং টুইটারে ক্ষোভ উগরে দেন মমতা। নিজের পোস্টে তিনি বলেন ‘সাধারণ মানুষের জন্য ভয়াবহ দিন এল। এ কোথায় এগিয়ে যাচ্ছি আমরা?”

মমতার টুইট বলছে, “একদিকে ভারতীয় টাকার লো ফিভার হয়েছে। পেট্রোল ডিজেলের দাম আবার আকাশ ছোঁয়া। মার্চের শেষ থেকে আগস্টের মধ্যে ফরেন এক্সচেঞ্জ রিজার্ভ পড়েছে ২১০ কোটি ৮৪ লক্ষ মার্কিন ডলার।”

আরও পড়ুন, মার্কিন ডলারের তুলনায় আরও কমল টাকার দাম

পণ্য ও পরিষেবা করের বোঝায় রাজ্য সরকার যে জর্জরিত হয়েছে গত এক বছরে, তারও হিসেব রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের পোস্টে। নাম না করে যে কেন্দ্র সরকারকেই দুষলেন মমতা, তা স্পষ্টই। আসামের এনআরসি তালিকা নিয়ে সম্প্রতি কবিতা লিখেও পোস্ট করেছিলেন টুইটারে।

প্রসঙ্গত উল্লেখ্য, অর্থ মন্ত্রকের দায়িত্বে ফেরার পর বৃহস্পতিবার অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেন, আগামি বছরের মধ্যেই ব্রিটেনকে ছাপিয়ে যাবে ভারতের অর্থনীতি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata bannerjee tweets regarding rupee fall

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X