scorecardresearch

বড় খবর

‘গোয়ায় বিজেপি বনাম তৃণমূল’! বিরোধিতার রাশ ধরতে কর্মিসভায় বড় ঘোষণা মমতার

Goa Poll 2022: ভোটের আগে দ্বিতীয়বার গোয়া  সফরে মুখ্যমন্ত্রী। তিন দিনের এই সফরে তাঁর সঙ্গী তৃণমূলের দুই সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং মহুয়া মিত্র।

CM Mmust know vernacular language to get state govt jobs cm mamata banerjee
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Goa Poll 2022: ভোটের আগে দ্বিতীয়বার গোয়া  সফরে মুখ্যমন্ত্রী। তিন দিনের এই সফরে তাঁর সঙ্গী তৃণমূলের দুই সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং মহুয়া মিত্র। কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ আবার দলের তরফে গোয়ার দায়িত্বপ্রাপ্ত। ইতিমধ্যে দেশের ছোট এই রাজ্যে ঘর গুছনো শুরু করেছে ঘাসফুল শিবির। রাজ্যের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী যোগদান করেছেন তৃণমূলে। পাশাপাশি একাধিক বিশিষ্টজনও তৃণমূলের পতাকা হাতে নিয়েছে। তাই এবার সেই রাজ্যে দলের ভিত আরও মজবুত করতে সফর করছেন তৃণমূল সুপ্রিমো। দলীয় কর্মিসভায় এদিন মুখ্যমন্ত্রীর বার্তা, ‘গোয়ায় বিজেপি বনাম তৃণমূল। এই লড়াইয়ে অন্য কেউ তৃণমূলের শরিক হতেই পারে। কিন্তু বিজেপি-বিরোধী মূল লড়াইয়ে তৃণমূল কারও সঙ্গে আপস করবে না।‘

স্পষ্টতই তাঁর এই বার্তা কংগ্রেসের প্রতি। এমনটাই ঘাসফুল সূত্রে খবর। এদিন কংগ্রেসের নাম না করে তৃণমূল নেত্রীর খোঁচা, ‘অন্যরা এই রাজ্যে বিজেপির বিরুদ্ধে লড়াই করলে আমাদের আসতে হত না। কিন্তু সেই লড়াই কেউ করছে না। আমরা এখানে জিততে এসেছি।‘

পাশাপাশি এদিনের কর্মিসভা থেকে ‘খেলা হবে’ স্লোগান তোলেন তিনি। জয় বাংলার ধাঁচেই ‘জয় গোয়া’ স্লোগান শোনা গিয়েছে তৃণমূল নেত্রীর গলায়। ফুটবল এবং বাংলা-গোয়া এক্সুত্রে বাঁধা। এদিন এই দাবিও করেছেন মুখ্যমন্ত্রী। প্রাক্তন ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায় তৃণমূল সাংসদ এবং পেলের বিরুদ্ধে খেলা বিদেশ বসু দলীয় বিধায়ক। এই মন্তব্য করে ফুটবল সূত্রে গোয়াবাসীকে কাছে টানতে চেয়েছেন তিনি।

এদিকে, লুইজিনহো ফেরেইরার পর এবার তৃণমূলে যোগ দিলেন আলেমাও চার্চিল। এনসিপি বিধায়ক তথা গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর ঘাসফুলে যোগদানে দলের শক্তি কিছুটা বাড়ল। এমনটাই ধারণা পর্যবেক্ষক মহলের। যদিও ২০১৪ সালে একবার তৃণমূলে যোগ দিয়েছিলেন চার্চিল। কিন্তু সেবার ভোটে লড়ে পরাজিত হলে, শরদ পাওয়ারের দলে যোগ দেন এই রাজনীতিবিদ। ফের তৃণমূলে ঘরওয়াপসি রাজ্যের এই প্রাক্তন মুখ্যমন্ত্রীর।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata claims tmc will be the main opponent of bjp in goa national