বড় খবর

মিটমাট হয়ে গেল মমতা-পবনের

দার্জিলিং নিয়ে ভুল বোঝাবুঝি মিটে গেছে বলে জানালেন সিকিম ও এরাজ্যের মুখ্যমন্ত্রী। শুক্রবার উত্তরকন্যায় সিকিমের মুখ্যমন্ত্রী পবন চামলিংয়ের সঙ্গে বৈঠকে বসেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সিকিমের মুখ্যমন্ত্রী পবন চামলিংয়ের সঙ্গে বৈঠক করলেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
সিকিমের মুখ্যমন্ত্রী পবন চামলিংয়ের সঙ্গে বৈঠক করলেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
অবশেষে বরফ গলল। দার্জিলিং নিয়ে ভুল বোঝাবুঝি মিটে গেছে বলে জানালেন সিকিম ও এরাজ্যের মুখ্যমন্ত্রী। শুক্রবার উত্তরকন্যায় সিকিমের মুখ্যমন্ত্রী পবন চামলিংয়ের সঙ্গে বৈঠকে বসেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অতীত ভুলে বর্তমান আর ভবিষ্যতের দিকেই যে দুই মুখ্যমন্ত্রীর নজর, তা বৈঠক শেষে স্পষ্ট করেছেন দু’জন। বৈঠক শেষে এদিন মমতা বলেন, ”আমরা অতীত ভুলে এগোতে চাই। দুই রাজ্য একে অপরকে সহযোগিতা করবে।” মমতার সুরে সুর মিলিয়ে পবন চামলিংও জানিয়েছেন বাংলাকে সাহায্য করবে তাঁর রাজ্যও।

দার্জিলিং নিয়েই দুই রাজ্যের সম্পর্কের তিক্ততা শুরু হয়। গত বছর গোর্খাল্যান্ড ইস্যুতে অশান্তির জন্য গুরুংবাহিনীকে পবন সরকার ইন্ধন জুগিয়েছে বলেও অভিযোগ ওঠে। তারপর গত কয়েকমাসে বদলেছে পাহাড়ের ছবি। অশান্তির কালো মেঘ সরিয়ে শান্তি ফিরেছে সেখানে। এদিকে দলে কোণঠাসা হয়ে বেপাত্তা হয়েছেন গুরুং। এমনকি শুক্রবারই গুরুংকে গ্রেফতারের ছাড়পত্র পেয়েছে মমতা সরকার। এই প্রেক্ষাপটে মমতা-চামলিঙের মিটমাট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata meets with pawan chamling

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com