বড় খবর


‘তৃণমূলের ব্লক সভাপতি ছিলেন ছত্রধর’, দাবি মমতার

সভায় উপস্থিত হয়েই জনসাধারণের কমিটির প্রাক্তন নেতা ছত্রধরের মুখে মমতার প্রশংসা।

গ্রেফতারের সময় ছত্রধর মাহাতো তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি ছিলেন। সোমবার মেদিনীপুরের সভায় এই দাবি করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মঞ্চে বক্তব্যের শুরুর দিকেই ছত্রধরের প্রসঙ্গ উত্থাপন করেন মমতা। বলেন, ‘ছত্রধর মাহাতোকে সমাবেশে আসতে বলেছিলাম। ওকে মাওবাদী তকমা দিয়ে গ্রেফতার করা হয়েছিল। ছত্রধর সে সময় তৃণমূলের ব্লক সভাপতি ছিল।’ তবে, কোন ব্লকের দায়িত্ব সামলেছিলেন তিনি তা স্পষ্ট করেননি তৃণমূল নেত্রী।

আরও পড়ুন- ‘আগুন নিয়ে খেলবেন না’, নাম না করেই শুভেন্দুকে কড়া বার্তা নেত্রীর

এক সন্ধিক্ষণে দাঁড়িয়ে তৃণমূল কংগ্রেস। গত লোকসভায় পায়ের তলার শক্ত মাটি অনেকটাই দুর্বল হয়েছে। দলের একাধিক বিধায়ক দলীয় নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুলেছে। এই পরিস্থিতিতে অধিকারীদের ছাড়াই এদিন মেদিনীপুরে মমতার সভা রাজনৈতিক দিক থেকে তাৎপর্যবাহী।

আরও পড়ুন- ‘আইন প্রত্যাহার কর, নয়তো বিজেপি ভারত ছাড়’, কৃষকদের সমর্থনে হুঙ্কার মমতার

সোমবার সভা শুরুর অনেক আগেই জঙ্গলমহল থেকে মেদিনীপুরে হাজির হয়ে গিয়েছিলেন ছত্রধর মাহাতো। সভাস্থলে পা রেখেই তিনি সদর্পে ঘোষণা করেন জঙ্গলমহলের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রয়েছে। তাঁর কথায়, ‘জঙ্গলমহল মুখ্যমন্ত্রী মমতার সঙ্গেই রয়েছে এবং থাকবে। মাঝে কিছু ভুল বোঝা বুঝি হয়েছিল। সেটা অনেকটাই ঠিক হয়ে গিয়েছে।’

উল্লেখ্য গত লোকসভা নির্বাচনে জঙ্গলমহলে গেরুয়া বাহিনীর হাতে পরাস্ত তৃণমূল কংগ্রেস। তারপরেই তড়িঘড়ি ছত্রধর মাহাতোকে জেল থেকে মুক্ত করা হয়। তাঁকে ঠাঁই দেওয়া হয় শাসক দলের রাজ্য কমিটিতে। যা নিয়ে বিস্তর বিতর্ক রয়েছে। সেই বিতর্কে মুখ্যমন্ত্রীর দাবি বাড়তি মাত্রা যোগ করল বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mamata say chhatradhar mahato was tmc block president when he was arrest

Next Story
‘আগুন নিয়ে খেলবেন না’, নাম না করেই শুভেন্দুকে কড়া বার্তা নেত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com