শিলিগুড়িতে জমি মাফিয়া: ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর কঠোর বার্তা প্রশাসনকে

পর্যটনমন্ত্রী গৌতম দেবের  বিধানসভা এলাকায় দীর্ঘদিন ধরেই সক্রিয় রয়েছে জমি মাফিয়া চক্র। এই জমি মাফিয়া চক্রের হাতে হেনস্থার শিকার হয়ে কিছুদিন আগেই দল ছেড়েছেন এলাকার বহু পুরনো নেত্রী তথা মুখ্যমন্ত্রীর প্রিয় পাত্রী শিখা চট্টোপাধ্যায়।

By: Kolkata  Jul 10, 2018, 6:26:39 PM

শিলিগুড়ি: রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেবের বিধানসভা এলাকা ডাবগ্রাম ফুলবাড়িতে জমি মাফিয়ারাজ নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। সোমবার উত্তরকন্যা প্রশাসনিক বৈঠক থেকে জমি মাফিয়া চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে কড়া বার্তা দিলেন রাজ্যে প্রশাসনিক প্রধান । এলাকার দুই থানার ভারপ্রাপ্ত পুলিশ অফিসারদের দাঁড় করিয়ে কড়া বার্তা দেন তিনি। মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়ে বলেন,”কোনওরকম জমি মাফিয়া রাজ বরদাস্ত করা হবে না। এ ব্যাপারে কড়া ব্যবস্থা নিন। কেউ বাধা দিতে এলে তাকে গ্রেফতার করুন।’’ মুখ্যমন্ত্রী যে বিষয়টি নিয়ে চূড়ান্ত অসন্তুষ্ট  তা এই ঘটনা থেকেই স্পষ্ট। অন্যদিকে, মঙ্গলবার কোচবিহারের চ্যাংরাবান্ধায় সরকারি  অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে আইসিডিএস,আশা কর্মী ও গ্রিন পুলিশের বেতন বৃদ্ধির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি সীমান্তবর্তী এলাকায় শান্তি বজায় রাখার কথাও বলেন তিনি।

আরও পড়ুন, জনসাধারণের টাকায় বিলাসিতা নয়, নবান্নের বৈঠকে বার্তা মমতার

পর্যটনমন্ত্রী গৌতম দেবের  বিধানসভা এলাকায় দীর্ঘদিন ধরেই সক্রিয় রয়েছে জমি মাফিয়া চক্র। এই জমি মাফিয়া চক্রের হাতে হেনস্থার শিকার হয়ে কিছুদিন আগেই দল ছেড়েছেন এলাকার বহু পুরনো নেত্রী তথা মুখ্যমন্ত্রীর প্রিয় পাত্রী শিখা চট্টোপাধ্যায়। এরপর থেকেই বিষয়টি নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। পরিস্থিতি সামাল দিতে মন্ত্রীও একাধিকবার হুঁশিয়ারি দিয়েছেন। কিন্তু তাতে কাজের কাজ কিছুই হয়নি। সম্প্রতি জেলা প্রশাসনের পক্ষ থেকে নবান্ন একটি রিপোর্ট যায়। এরই মাঝে উত্তরবঙ্গ সফরে শিলিগুড়ি আসেন মুখ্যমন্ত্রী। সোমবার জলপাইগুড়ি জেলা প্রশাসনের আধিকারিকদের নিয়ে বৈঠকের শুরুতেই মাইক হাতে ভক্তিনগর এবং এনজিপি থানার আইসি ও ওসিদের দাঁড় করিয়ে জমি মাফিয়াদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি। প্রয়োজন হলে তাদের গ্রেফতার করারও নির্দেশ দেন মমতা।

এদিনের বৈঠক থেকেই শিলিগুড়ি পুলিশ কমিশনারেট এর পরিধি বৃদ্ধির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে ১৭ জুলাই জলপাইগুড়িতে সার্কিট বেঞ্চ এর উদ্বোধন হবে বলে জানান তিনি।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Politics News in Bengali.


Title: শিলিগুড়িতে জমি মাফিয়া: ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর কঠোর বার্তা প্রশাসনকে

Advertisement

ট্রেন্ডিং