scorecardresearch

বড় খবর

‘দিল্লির ৭০ শতাংশ বাসিন্দাকে ভিটেছাড়া করার ছক BJP-র’, শাহকে কড়া চিঠি সিসোদিয়ার

বুলডোজার চালিয়ে দখলদার উচ্ছেদ অভিযানের তীব্র নিন্দায় দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া।

Manish Sisodia slams BJP’s ‘bulldozer politics’, writes to Amit Shah seeking immediate intervention
দিল্লিতে উচ্ছেদ অভিযান বন্ধে অমিত শাহের হস্তক্ষেপ দাবি মণীশ সিসোদিয়ার।

বুলডোজার চালিয়ে দখলদার উচ্ছেদ অভিযানের তীব্র নিন্দায় দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। শুক্রবার এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছেন সিসোদিয়া। চিঠিতে দক্ষিণ দিল্লি পুরনিগমের উচ্ছেদ অভিযানকে ‘নক্কারজনক’ ও ‘বুলডোজার রাজনীতি’ বলে আখ্যা দিয়েছেন সিসোদিয়া। অবিলম্বে দিল্লিতে এই উচ্ছেদ অভিযান বন্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন তিনি। শাহ যাতে এখনই রাজধানীর বিজেপি নেতাদের এই উচ্ছেদ অভিযান বন্ধের নির্দেশ দেন সেব্যাপারে আবেদন করেছেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী।

শুরুটা হয়েছিল জাহাঙ্গিরপুরীর দাঙ্গার পর থেকে। দখলদার উচ্ছেদ অভিযানে নামে দক্ষিণ দিল্লি পুরনিগম। বেআইনি জবরদখলকারীদের সরাতে বুলডোজার নিয়ে চলে অভিযান। গত কয়েকদিনে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে অবৈধ বহু নির্মাণ। যদিও বিজেপি শাসিত দক্ষিণ দিল্লি পুরনিগমের এই অভিযানকে উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ বিরোধীদের। বেছে বেছে সংখ্যালঘুদের সম্পত্তিকেই নিশানা করা হচ্ছে, উঠেছে এমনই অভিযোগ।

কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা দিল্লি পুলিশকে সঙ্গে নিয়েই গত কয়েকদিন ধরে রাজধানীর নানা প্রান্তে এমনই উচ্ছেদ অভিযান চলেছে। তবে এবার সেই উচ্ছেদ বন্ধে উদ্যোগী আপ শাসিত দিল্লির সরকার। দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া অবিলম্বে এই উচ্ছেদ অভিযান বন্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হস্তক্ষেপ দাবি করেছেন। সিসোদিয়ার অভিযোগ, ”গেরুয়া দল দিল্লির ৭০ শতাংশ জনসংখ্যাকে ভিটেছাড়া করার পরিকল্পনা করছে।”

আরও পড়ুন- ‘বড় বদলে’র লক্ষ্যে কংগ্রেস, চিন্তন শিবিরেই বাঁধা হবে নেতাদের বয়সসীমা?

কেন্দ্রের শাসকদলকে তুলোধনা করে এদিন সিসোদিয়া আরও বলেন, ”বিজেপি এবং তাদের নেতারা দিল্লিতে নক্কারজনকভাবে বুলডোজারের রাজনীতি চালাতে সব সীমা ছাড়িয়ে গিয়েছে। যদিও দিল্লি কর্পোরেশনে তাদের মেয়াদ শেষ হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে একটি চিঠি লিখেছি। অবিলম্বে হস্তক্ষেপ করতে বলেছি। ধ্বংসের এই কার্যকলাপ এখনই বন্ধ করতে বলেছি।”

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Manish sisodia slams bjps bulldozer politics writes to amit shah seeking immediate intervention