বড় খবর

মোদিকে সাবধান করুন, রাষ্ট্রপতিকে চিঠি লিখে বললেন মনমোহন

মনমোহন সিং লিখেছেন, ‘‘কংগ্রেস ভারতের প্রাচীনতম দল এবং বহু চ্যালেঞ্জ ও হুমকি তারা পেরিয়ে এসেছে। পার্টি  সমস্ত রকম হুমকি এবং চ্যালেঞ্জ সাহসের সঙ্গে মোকাবিলা করে এসেছে।’’ 

pm_manmohan_singh-ap-7591
রাষ্ট্রপতিকে চিঠি লিখলেন মনমোহন সিং (ফাইল ফোটো- ইন্ডিয়ান এক্সপ্রেস)
নরেন্দ্র মোদীকে সাবধান করুন, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে চিঠি লিখে বললেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। যেভাবে তিনি কংগ্রেস নেতাদের বিরুদ্ধে ‘অনাকাঙ্ক্ষিত, হুমকি ও ভীতিপ্রদর্শনমূলক ভাষা’ ব্যবহার করছেন তা প্রধানমন্ত্রীর পক্ষে শোভা পায় না বলে ওই চিঠিতে লিখেছেন তিনি।

কর্নাটক ভোটের প্রচারে গিয়ে হুবলিতে ভাষণ দেওয়ার সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেস নেতাদের উদ্দেশে হুমকি দিয়ে বলেন, নিজেদের গণ্ডি পেরোলে ফল ভাল হবে না। চিঠিতে সে কথা উল্লেখ করে মনমোহন লিখেছেন, এ ধরনের নিম্ন রুচির ভাষা ব্যবহার এবং ভীতিপ্রদর্শন শান্তিভঙ্গের কারণ হতে পারে।

আরও পড়ুন, পঞ্চায়েত ভোট LIVE: ভোটে হিংসায় নিহত ১২, বিভিন্ন এলাকায় অশান্তি, বুথ দখল!

চিঠিটিতে স্বাক্ষর করেছেন কংগ্রেস নেতা পি চিদাম্বরম, আনন্দ শর্মা, অম্বিকা সোনি, মল্লিকার্জুন খাড়গে, মতিলাল ভোরা, কমল নাথ, অশোক গেহলোট, দিগ্বিজয় সিং, মুকুল ওয়াসনিক এবং করণ সিং।

কংগ্রেস নেতাদের উদ্দেশে দেওয়া এই হুমকিকে নিন্দা জানিয়ে ওই চিঠিতে লেখা হয়েছে, এ ধরনের বক্তব্য একজন প্রধানমন্ত্রীর কাছ থেকে আশা করা যায় না। একইসঙ্গে চিঠিতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, কংগ্রেস এ ধরনের ভীতিপ্রদর্শনের কাছে নতিস্বীকার করবে না। মনমোহন সিং লিখেছেন, ‘‘কংগ্রেস ভারতের প্রাচীনতম দল এবং বহু চ্যালেঞ্জ ও হুমকি তারা পেরিয়ে এসেছে। পার্টি  সমস্ত রকম হুমকি এবং চ্যালেঞ্জ সাহসের সঙ্গে মোকাবিলা করে এসেছে।’’

congress-letter
মনমোহন সিংয়ের লেখা চিঠির বয়ান
letter-2
চিঠিতে স্বাক্ষর করেছেন কংগ্রেসের অন্য নেতারাও

চিঠিতে উল্লেখ করা হয়েছে, নির্বাচনী প্রচারের সময়ে হুমকি দিয়ে প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতা ও অতিরিক্ত সুবিধা ব্যবহার করে ব্যক্তিগত ও রাজনৈতিক উদ্দেশ্যসাধন করতে চায়েছেন মোদী। চিঠিতে উল্লেখ করা হয়েছে, কর্নাটক ভোটের ফলপ্রকাশের আগের দিনই এ চিঠি দেওয়ার অর্থ দুই পার্টির মধ্যে বাগযুদ্ধ চলবেই।

এর আগে গত ৭ মে, কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া প্রধানমন্ত্রী মোদি ও বিজেপি সভাপতি অমিত শাহকে আইনি নোটিশ পাঠান। ওই নোটিসে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মোদি ও অমিত শাহ নিঃশর্ত ক্ষমাপ্রার্থনা না করলে ১০০ কোটি টাকার মানহানির মামলা করবেন তিনি।

আরও পড়ুন, ভাঙড়ে ভোটে অশান্তি- দেখুন ভিডিও

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Manmohan singh writes letter to kovind asking to refrain modi

Next Story
পঞ্চায়েত নির্বাচন: পশ্চিমবঙ্গে গণতন্ত্র বিপন্ন, এই মর্মে নির্বাচন কমিশনকে চিঠি সিপিএমেরPP-07-ELECTION COMMISSION 06
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com