অসুস্থ মনোহর পারিকার, গোয়ায় কি তবে নতুন মুখ্যমন্ত্রী? নানা জনের নানা মত

মুখ্যমন্ত্রীত্ব যে ছাড়ছেন, তা স্পষ্ট করে বলেননি পরিকর। একাধিকবার বলেছেন শারীরিক অসুস্থতার জন্য বিরতি নিচ্ছেন। কখনও বলেছেন গণেশ চতুর্থীর জন্য দেশের বাড়িতে সময় কাটাচ্ছেন।

By: Mumbai  Published: Sep 15, 2018, 1:53:52 PM

মাস কয়েক ধরেই তিনি অসুস্থ। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিকর একদিনও আসতে পারেননি কার্যালয়ে। এই অবস্থায় বিকল্প নেতৃত্বের কথা ভাবছে গোয়ার বিজেপি সরকার। শুক্রবার এ কথা জানিয়েছেন বিজেপি নেতৃত্ব।

বৃহস্পতিবার রাত থেকে পারিকর ভর্তি আছেন উত্তর গোয়ার কান্ডোলিমের এক বেসরকারি ক্লিনিকে। শুক্রবার সন্ধেবেলা থেকে গোয়া বিজেপি নেতৃত্বের একাংশকে দেখা যায় সেই ক্লিনিকের সামনে। বেশ কয়েক ঘণ্টা ধরে চলে বৈঠক। বৈঠকে ছিলেন বিজেপির সঙ্গে জোট বাঁধা রাজনৈতিক দলের নেতারাও।

আরও পড়ুন: ভাঙনের মুখে ত্রিপুরার বিজেপি-আইপিএফটি জোট?

মুখ্যমন্ত্রীত্ব যে ছাড়ছেন, তা স্পষ্ট করে বলেননি পারিকর। একাধিক বার বলেছেন শারীরিক অসুস্থতার জন্য সাময়িক বিরতি নিচ্ছেন। কখনও বা বলেছেন গণেশ চতুর্থীর জন্য দেশের বাড়িতে সময় কাটাচ্ছেন। সপ্তাহের প্রথম দিকে বিরোধীরা গোয়ার রাজ্যপাল মৃদুলা সিনহার সঙ্গে দেখা করে আবেদন জানান, বর্তমান মুখ্যমন্ত্রী যেন বিধানসভার অধিবেশন বাতিল করে নতুন করে শুরু করেন।

শুক্রবারের বৈঠকের পর গোয়া বিজেপির সাথে জোট বাঁধা দলের দুই নেতা, বিজয় সরদেশাই এবং সুদিন দাভালিকর, সাংবাদিকদের জানান, “সুস্থ আছেন” মুখ্যমন্ত্রী। দাভালিকর বলেন, “মুখ্যমন্ত্রী যতক্ষণ কাজ করতে সক্ষম, অন্য কেউ দায়িত্ব নেওয়ার প্রশ্ন আসছেই না।” সূত্রের খবর অনুযায়ী, নেত্রিত্বে বদল এলে দাভালিকর পেতে পারেন উপ-মুখ্যমন্ত্রীর দায়িত্ব। এমজিপি সভাপতি দীপক দাভালিকর এ প্রসঙ্গে জানিয়েছেন, “প্রাথমিক আলোচনা হলেও এ ব্যাপারে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি”।

গোয়া বিজেপির সাধারণ সম্পাদক সদানন্দ শেত তানাভারে জানিয়েছেন, “এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি। মুখ্যমন্ত্রীকে দুর্বল দেখাচ্ছে। তবু এখনি কিছু ঠিক করা হচ্ছে না। যুক্তরাষ্ট্র থেকে ফিরে উনি দলের লোকজনের সঙ্গে দেখা করতে চাইছিলেন, তাই এই বৈঠক”।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook


Title: Goa CM to be replaced?: অসুস্থ মনোহর পারিকার, গোয়ায় কি তবে নতুন মুখ্যমন্ত্রী?

Advertisement