বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজি, এনআইএ তদন্ত! রাজ্যকে সিদ্ধান্ত জানাল স্বরাষ্ট্র মন্ত্রক

Bombing at Arjun Singh Residence: ‘অর্জুন তৃণমূলে ফিরতে চেয়েছিল। সেটা আটকাতেই স্বরাষ্ট্র মন্ত্রক এনআইএ দিয়েছে।‘

বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং

Bombing at Arjun Singh Residence: বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমাবাজির ঘটনায় এনআইএ তদন্তের নির্দেশ। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রক চিঠি দিয়ে এই বিষয়ে অবগত করেছে রাজ্যের মুখ্যসচিব এবং রাজ্য পুলিশের ডিজিপিকেও। জানা গিয়েছে ইতিমধ্যে খুনের চেষ্টা, সংগঠিত অপরাধ এবং বিস্ফোরক আইনে মামলা রুজু হয়েছে। এনআইএ এই ঘটনার তদন্তভার নিয়ে জগদ্দল থানা থেকে কেস ডায়রি নিয়েও শুরু করবে পরবর্তী তদন্ত। এমনটাই সূত্রের খবর।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রকের চিঠিতে উল্লেখ, ৮ সেপ্টেম্বর সাংসদের বাড়ির সামনে যে বোমাবাজি হয়েছে, সেই ঘটনার গুরত্ব বিচার করেই এনআইএ তদন্তের নির্দেশ। সেদিন সকালে বিজেপি সাংসদের বাড়ির সামনে পরপর বোমাবাজি হয়। কয়েকটি বোমা সিআরপিএফ ব্যারাক এলাকায়ও পড়ে।

স্বরাষ্ট্র মন্ত্রকের এই সিদ্ধান্তের প্রেক্ষিতে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের মন্তব্য, ‘এনআইএ তদন্ত করলে পর্দার পিছনে কী আছে, বেরিয়ে আসবে।‘ অপরদিকে স্থানীয় তৃণমূল নেতা পার্থ ভৌমিক বলেছেন, ‘অর্জুন সিং এনআইএ তদন্তের দাবি করেনি। করেছিল শুভেন্দু। অর্জুন তৃণমূলে ফিরতে চেয়েছিল। সেটা আটকাতেই স্বরাষ্ট্র মন্ত্রক এনআইএ দিয়েছে।‘

এদিকে, কিছুদিনের বিরতির পর ফের উত্তপ্ত হয়ে ওঠে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া। গত মঙ্গলবার মধ্যরাতে বোমাবাজিতে উত্তেজনা ছড়ায় এলাকায়। এবার সাংসদ অর্জুন সিংয়ের বাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়ার অভিযোগ। বাড়ির দেওয়ালে বোমার চিহ্ন রয়েছে। বিজেপি সাংসদের অভিযোগ, শুধু তিনি নন, হামলায় টার্গেট ছিলেন তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফ জওয়ানরাও। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগে সরব তিনি।

অর্জুনের দাবি ছিল, এলাকার তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই কাজ করেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত তিনটে নাগাদ অর্জুন সিংয়ের ভাটপাড়ার বাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়া হয়। বাড়ির কয়েকটি দেওয়ালে বোমাবাজির চিহ্ন রয়েছে। এমনকী তাঁর বাড়ির সামনে নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফ জওয়ানদের ক্যাম্পেও বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ। কোনওরকমে প্রাণে বাঁচেন তাঁরা।

সাংসদ জানিয়েছিলেন, তিনি এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন। কিন্তু রাতবিরেতে বাড়িতে বোমাবাজির ঘটনা জানতে পেরে আতঙ্কে রয়েছেন তিনি। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mha directs nia investigation over bombing infront of bengal bjp mps residence state

Next Story
রাজ্য সরকারি কর্মীদের ভোটপ্রক্রিয়া থেকে বাদ রাখা হোক, কমিশনে একগুচ্ছ আর্জি বিজেপিরstate government workers to be excluded from bhawanipur vote prosess BJP urges to EC
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com