অভিষেক-পত্নী রুজিরাকে নোটিস কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের

ওসিআই ও প্যান কার্ডের জন্য আবেদন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে যে তথ্য পেশ করেছেন রুজিরা, তাতে অসঙ্গতি রয়েছে বলে অভিযোগ উঠেছে।

loksabha elections 2019, abhishek banerjee, লোকসভা ভোট ২০১৯, অভিষেক বন্দ্যোপাধ্যায়
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছবি: ফেসবুক।
ভোটের মুখে আরও অস্বস্তিতে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের স্ত্রী রুজিরা নারুলাকে এবার শো-কজ নোটিস পাঠালো কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ওসিআই ও প্যান কার্ডের জন্য আবেদন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে যে তথ্য পেশ করেছেন রুজিরা, তাতে অসঙ্গতি রয়েছে বলে অভিযোগ উঠেছে। সেই অভিযোগের প্রেক্ষিতে রুজিরাকে কারণ দর্শানোর নোটিস পাঠালো কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

উল্লেখ্য, কয়েকদিন আগে ব্যাঙ্কক থেকে ফেরার পথে কলকাতা বিমানবন্দরে অভিষেকের স্ত্রীর ব্যাগে তল্লাশি চালানোর ঘটনা ঘিরে শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে। ব্যাঙ্কক থেকে এ দেশে ফেরার পথে কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা-সহ ২ মহিলাকে আটক করেন শুল্ক দফতরের আধিকারিকরা। সুটকেসে করে অভিষেকের স্ত্রী সোনা ও টাকা নিয়ে আসছিল বলে অভিযোগ ওঠে। সেসময়ই আচমকাই বিমানবন্দরে শুল্ক দফতরের আওতাধীন এলাকায় ঢুকে পড়ে স্থানীয় পুলিশ। এরপরই সাংসদের স্ত্রীর ব্যাগে তল্লাশি চালানো ঘিরে একপ্রস্ত বচসায় জড়ায় পুলিশ ও শুল্ক দফতর। যা ঘিরে তোলপাড় হয় বাংলার রাজনীতি।

আরও পড়ুন, জাতীয় মঞ্চে সোনা বিতর্ক, অভিষেক-রুজিরাকে চরম আক্রমণ বিজেপির

কার নির্দেশে পুলিশ ঢুকল? কার নির্দেশে শুল্ক দফতরের কাজে স্থানীয় পুলিশ হস্তক্ষেপ করল, এ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছে বিজেপি ও বামেরা। অন্যদিকে, স্ত্রীর পাশে দাঁড়িয়ে এ যাবতীয় অভিযোগ অস্বীকার করে অভিষেক বলেছেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁর স্ত্রীকে আক্রমণ করা হচ্ছে। তাঁর সঙ্গে রাজনৈতিকভাবে প্রতিদ্বন্দ্বিতা না করতে পেরেই পরিবারকে আক্রমণ করা হচ্ছে।

অন্যদিকে, সম্প্রতি এ ঘটনায় সুপ্রিম কোর্টের দৃষ্টি আকর্ষণ করেছে সিবিআই। সিবিআইয়ের তরফে সুপ্রিম কোর্টে অভিযোগ করা হয়, গত ২ মার্চ কলকাতা বিমানবন্দরে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে আটকে ছিলেন শুল্ক দফতরের আধিকারিকরা। কিন্তু বিমানবন্দরের গ্রিন চ্যানেল টপকে ঢুকে তাঁকে ছেড়ে দেওয়ার জন্য শুল্ক দফতরের আধিকারিকদের চাপ দেয় স্থানীয় পুলিশ (বিধাননগর কমিশনারেটের পুলিশ)। এ ঘটনা তুলে ধরে ‘রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি কী অবস্থায় রয়েছে’ সেকথাই আদালতকে জানায় সিবিআই। সিবিআইয়ের সওয়ালের পরই সুপ্রিম কোর্টের তরফে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটিকে নিলিখিত আবেদনপত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। একইসঙ্গে সিবিআইয়ের উদ্দেশে শীর্ষ আদালত জানায়, ‘‘আবেদনপত্র জমা দিন। এ বিষয়ে আমাদের থেকে কী পদক্ষেপ চাইছেন, তা ,স্পষ্ট করুন?’’

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mha issues show cause notice to tmc mp abhishek banerjee wife rujira naroola

Next Story
ফেডারেল ফ্রন্টের ঢাকে কাঠি!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com