বড় খবর

বিজেপিতে যোগ তৃণমূল বিধায়ক মিহির গোস্বামীর

‘তৃণমূল আমলে বাংলায় অনাচার চলছে। যে দুর্নীতি ও ঠিকাদারি সংস্থার রাজত্ব কায়েম হয়েছে তার বিরুদ্ধেই আমার এই সিদ্ধান্ত।’

অপেক্ষা শেষ। বিজেপিতেই যোগ দিলেন কোচবিহার দক্ষিণের তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী। দিল্লিতে বিজেপি কার্যালয়ে তাঁর গলায় দলের উত্তরীয় পড়িয়ে দেন কৈলাস বিজয়বর্গীয়। ছিলেন কোচবিহার ও ব্যারাকপুরের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক ও অর্জুন সিং।

এদিন গেরুয়া শিবিরে যোগ দিয়ে মিহির গোস্বামী বাংলায় মমতার শাসনকালের সমালোচনা করেন। বলেন, ‘তৃণমূল আমলে বাংলায় অনাচার চলছে। যে দুর্নীতি ও ঠিকাদারি সংস্থার রাজত্ব কায়েম হয়েছে তার বিরুদ্ধেই আমার এই সিদ্ধান্ত। স্বাধীনতার পর থেকে ডান ও বাম আমলে উত্তর বাংলার মানুষের প্রতি বঞ্চনা চলছে। তার বিরুদ্ধেই আমার ধর্মযুদ্ধ। প্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে উত্তর বাংলার মানুষ নতুন ভোর দেখতে পাব, এই আমার আশা।’

বিগত বেশ কিছুদিন আগেই দলের সঙ্গে দূরত্ব তৈরি হয় কোচবিহার দক্ষিণের তৃণমূল বিধায়ক মিহির গোস্বামীর । সময়ের সঙ্গে সঙ্গে দল ও বিধায়কের দ্বন্দ্ব আরও প্রকট হয়। বারবার দলের নেতা-মন্ত্রীদের আচরণের বিরুদ্ধে সরব হন তিনি। এমনকী মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেও আনাস্থা প্রকাশ করেন। দলের তরফে তাঁর অভিযোগ গুরুত্ব দেওয়া হচ্ছে না, তাঁকেও সম্মান দেওয়া হয়নি বলে তোপ দাগেন মিহির। হালে শাসক শিবিরের একাধিক নেতা কথা বলেন মিহিরবাবুর সঙ্গে। চলে তাঁর মানভঞ্জনের পালা। দিন দুয়েক আগেই কোচবিহার জেলা তৃণমূল সভাপতি রবীন্দ্রনাথ ভট্টাচার্য মিহিরবাবুর বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে কথা বলেন। কিন্তু কাজের কাজ হয়নি। বৃহস্পতিবারই দলের সব পদ থেকে ইস্তফা দেন মিহির গোস্বামী।

এর মধ্যেই শুক্রবার সকালে দেখা যায়, বিজেপি সাংসদ নিশীত প্রামাণিকের সঙ্গে দিল্লিতে যান তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী। চুঙ্গে ওঠে তাঁর বিজেপি যোগের জল্পনা। অবশেষে গেরুয়া পতাকা হাতে তুলে সেই জল্পনায় ইতি টানলেন কোচবিহার দক্ষিণের তৃণমূল সাংসদ। একই সঙ্গে মিহিরবাবুর বিজেপিতে যোগদানে উত্তরবঙ্গে যেমন নিশ্চিৎভাবেই শক্তিশালী হল পদ্ম বাহিনী, তেমনই শক্তি কমল জোড়া-ফুল শিবিরের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mihir goswami tmc mla join bjp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com