বড় খবর

অভিষেকের বৈঠকে নেই সাংসদ মিমি-নুসরত, অসন্তুষ্ট তৃণমূল নেতৃত্ব

আগে থেকে বৈঠকের যোগদানের নির্দেশ সত্ত্বেও কোনও কারণ না জানিয়েই নাকি আসেননি মিমি চক্রবর্তী ও নুসরত জাহান।

mimi nusrat absent from abhisheks meeting tmc leadership dissatisfied
মিমি, নুসরতকে কড়া শাস্তি দেবে তৃণমূল?

দলীয় সাংসদরা সংসদে গান্ধীমূর্তির পাদদেশে ধর্নায় শামিল। সেখানেই যোগ দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ভবিষ্যতের দিক নির্দেশে এরপরই দলীয় সাংসদদের নিয়ে বৈঠক করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আশ্চর্যজনকভাবে সেখানেই অনুপস্থিত তৃণমূলের লোকসভার দুই সাংসদ। আগে থেকে বৈঠকের যোগদানের নির্দেশ সত্ত্বেও কোনও কারণ না জানিয়েই নাকি আসেননি মিমি চক্রবর্তী ও নুসরত জাহান। আর এতেই ক্ষুব্ধ জোড়া-ফুল নেতৃত্ব।

কংগ্রেসকে সরিয়ে সর্বভারতীয়স্তরে বিজেপি বিরোধী লড়াইয়ের প্রধান মুখ হতে মরিয়া বাংলার শাসক দল। এই পরিস্থিতিতে এবার সংসদের শীতকালীন অধিবেশনে জোড়া-ফুল শিবিরের ভূমিকাও তাই স্ক্যানারে। তাই সাবধানী তৃণমূল। অধিবেশনের বাকি দিনগুলিতে দলের রণকৌশল কী হবে তা স্পষ্ট করতেই এ দিন দলীয় সাংসদের সঙ্গে বৈঠক করেন অভিষেক। সঙ্গে অন্যান্য়দের সামনে দলের ঐক্য ও শৃঙ্খলার ছবিও তুলে ধরার চেষ্টা করেন। তবে, দলের দুই সাংসদের গরহাজিরায় তৃণমূলের প্রয়াস কিছুটা ধাক্কা খেয়েছে বলেই মনে করছে ঘাস-ফুল নেতারা।

গত সপ্তাহেই সংসদের অধিবেশনে যোগ দিয়েছিলেন সাংসদ মিমি চক্রবর্তী ও নুসরত জাহান। কিন্তু নির্দেশ সত্ত্বেও এ দিন কেন আসেননি তাঁরা? দলের কাছে এর কোনও ব্যাখ্যা নেই। সাংসদদের এই আচরণে অসন্তুষ্ট তৃণমূল নেতৃত্ব। দলীয় সূত্রে খবর, এই দুই সাংসদের কাছে গরহাজিরার কারণ জানতে চাওয়া হতে পারে।

সূত্রের খবর, যাদবপুরের সাংসদ মিমি এখন রাজস্থানে শ্যুটিংয়ে ব্যস্ত। নুসরত অন্য কাজে। তাই সাংসদদের নিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বৈঠকে মঙ্গলবার উপস্থিত থাকতে পারেননি এই দুইজন।

এপ প্রেক্ষিতে দুই তৃণমূল সাংসদের তরফে এখনও কিছু জানানো হয়নি বলেই খবর।

আরও পড়ুন- সংসদ চত্বরে তৃণমূলের ধর্নায় অভিষেক, একলা লড়াইয়ের কৌশলী বার্তা!

আরও পড়ুন- অভিষেকের উপস্থিতিতে TMC-র সংসদীয় বৈঠক, ‘সাংসদরা মানুষের জন্য কাজ করবেন’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mimi nusrat absent from abhisheks meeting tmc leadership dissatisfied

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com