বড় খবর

দলে ‘নিষ্ক্রিয়’ মিঠুনের গুরুত্ব বাড়াল বিজেপি, ‘বেসুরো’ রাজীবকেও নয়া পদ

একুশের বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই বিজেপির এই দুই নেতাকে দলের প্রায় কোনও কর্মসূচিতেই আর দেখা যায় না।

Mithun is appointed as bjp national executive committee member Rajib gets new post

সর্বভারতীয় ক্ষেত্রে দলের একাধিক কমিটিতে নিযুক্ত সদস্যদের নাম ঘোষণা বিজেপির। বিজেপি সভাপতি জেপি নাড্ডার স্থির করা ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটিতে থাকা ৮০ সদস্যের নাম ঘোষণা করেছে বিজেপি। এই কমিটিতে বিশেষ আমন্ত্রিত সদস্য হিসেবে রয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটিতে রাখা হয়েছে মিঠুন চক্রবর্তীকেও। বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকে এই দু’জনেই বিজেপিতে এক প্রকার নিষ্ক্রিয় হয়েই রয়েছেন। এমনকী রাজীব বন্দ্যোপাধ্যায় দলেরই একাংশের বিরুদ্ধে মুখ খুলছেন। বিজেপি ছেড়ে ফের রাজীব তাঁর পুরনো দলে ফিরতে পারেন বলেও গুঞ্জন তীব্র হচ্ছে। স্বাভাবিকভাবেই তাঁর নাম বিজেপির সর্বভারতীয় একটি কমিটিতে উঠে আসায় নতুন করে জল্পনা বেড়েছে। এছাড়াও উল্লেখযোগ্যভাবে বাংলা থেকে বিজেপির রাজ্য প্রভারী পদে নাম রয়েছে বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়ের। দলের প্রভারী পদের তালিকায় পশ্চিমবঙ্গ থেকেই নাম রয়েছে অরবিন্দ মেনন ও অমিত মালব্যেরও।

একটা বিধানসভা ভোট সব হিসেব যেন উল্টে দিয়েছে। একুশের ভোটের আগে বিজেপির মুরলীধর সেন লেনের অফিস ও হেস্টিংসের কার্যালয়ে দলবদলের কার্যত হিড়িক পড়ে গিয়েছিল। ভোটের ফল প্রকাশের পর উধাও সেই ছবি। বাংলায় বরং প্রতিদিন ঘর ভাঙছে গেরুয়া দলের। ভোটের ফলের পরপরই রাজীব বন্দ্যোপাধ্যায়ের ফের তাঁর পুরনো দলে ফেরা নিয়ে জল্পনা বাড়তে থাকে। মুকুল রায়ের তৃণমূলে ফেরার পর সেই জল্পনা আরও তীব্র হয়। এমনকী মুকুলের সঙ্গে তৃণমূলে ফেরা নিয়ে নাকি বেশ কয়েকবার আলোচনাও হয়েছে রাজীবের। সম্প্রতি বিজেপি নেতাদের কয়েকজনের মন্তব্য নিয়েও মুখ খুলতে দেখা গিয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়কে। এব্যাপারে শুভেন্দু অধিকারীর মমতা বন্দ্যোপাধ্যায়কে করা একটি উক্তির প্রকাশ্যে সমালোচনা করেছেন রাজীব।

রাজীবের জোড়াফুলে ফেরা নিয়ে এই জল্পনার মাঝেই সর্বভারতীয় ক্ষেত্রে তাঁর গুরুত্ব বাড়াল বিজেপি। তবে কি পদ দিয়ে মানভঞ্জনের চেষ্টা? স্বাভাবিকভাবেই এই প্রশ্ন উঠছে। বিজেপির ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটিতে আমন্ত্রিত সদস্য হিসেবে রয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়ের নাম। রাজীব ছাড়াও এরাজ্য থেকে দলের ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটিতে আমন্ত্রিত সদস্য হিসেবে জায়গা পেয়েছেন বালুরঘাটের বিজেপি বিধায়ক অশোক লাহিড়ী, রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী, রাজ্যসভার সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় ও বিজেপি নেত্রী মাফুজা খাতুন।

আরও পড়ুন- পুজো মিটলেই ফের ভোট, চার বিধানসভায় প্রার্থী ঘোষণা বিজেপির

বিধানসভা ভোটের ঠিক আগে কলকাতায় এসে বিজেপিতে যোগ দেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। বিজেপিতে যোগ দিয়ে ভোটের প্রচারে কার্যত ঝড় তোলেন মহাগুরু। তবে ভোট মিটতেই ম্রিয়মান এই তারকা। বিজেপির কোনও কর্মসূচিতেই তাঁর আর দেখা মেলে না। এহেন দলে কার্যত নিষ্ক্রিয় ভূমিকায় থাকা মিঠুনকেও ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির সদস্য করেছে বিজেপি। মিঠুন ছাড়াও ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটিতে বাংলা থেকে রয়েছেন দীনেশ ত্রিবেদী, স্বপন দাশগুপ্ত,ভারতী ঘোষ, অনির্বাণ গঙ্গোপাধ্যায় ও বিধায়ক মুকুটমণি অধিকারী।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mithun is appointed as bjp national executive committee member rajib gets new post

Next Story
লখিমপুর-কাণ্ডের সমালোচনার ‘শাস্তি’! বিজেপিতে পদ খোয়ালেন বরুণ গান্ধিBJP MP Varun Gandhi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com