বড় খবর

‘কৃষক আন্দোলন-পন্থীদের বাড়িতে এজেন্সি পাঠাচ্ছেন মোদী’, তাপসীদের সমর্থনে সরব রাহুল

সূত্রে খবর, আয়কর ফাঁকির খবর পেয়েই অভিযান চলেছে। সেই প্রযোজনা সংস্থার একটা ছবি হিট হয়ে বক্স অফিস কালেকশন ভাল হলেও, তাদের হিসেবে কম লাভ দেখান হয়েছে।

কৃষক আন্দোলনের সমর্থনে যারাই কথা বলছে, তাঁদের কণ্ঠরোধের চেষ্টা করছে মোদী সরকার (Modi Government)। বৃহস্পতিবার এই অভিযোগ তুললেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। বুধবার প্রায় ১০ ঘণ্টা আয়কর অভিযান চলেছে অনুরাগ কাশ্যপ আর তাপসী পান্নুর বাড়ি-অফিসে। কাশ্যপের প্রযোজনা সংস্থা ফ্যান্টম ফিল্মসেও হানা দিয়েছিল এই কেন্দ্রীয় সংস্থা। আয়কর ফাঁকির অভিযোগে এই অভিযান বলে আয়কর দফতর সূত্রে খবর। তারপর দিনেই সরব হলেন রাহুল গান্ধী। যদিও বুধবার অবস্থান স্পষ্ট করে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকর বলেছেন, ‘সংস্থার কাছে খবর থাকলেই তারা অভিযান চালায়। এই তদন্ত প্রক্রিয়ার সঙ্গে সরকারের কোনও প্রভাব নেই।‘ কিন্তু বেছে বেছে মোদী সরকারের ঘোর দুই সমালোচকের বাড়িতে কেন আয়কর হানা? সেই প্রশ্ন তুলছেন বিরোধীরা।  

এদিন রাহুল ট্যুইটে লেখেন, ‘কৃষক আন্দোলন-পন্থীদের বাড়িতে হানাদার পাঠাচ্ছে মোদী। কেন্দ্রের তালে তাল মেলাচ্ছে আয়কর দফতর।‘ যদিও আয়কর দফতর সূত্রে খবর, আয়কর ফাঁকির খবর পেয়েই অভিযান চলেছে। সেই প্রযোজনা সংস্থার একটা ছবি হিট হয়ে বক্স অফিস কালেকশন ভাল হলেও, তাদের হিসেবে কম লাভ দেখান হয়েছে। কোনও ব্যক্তিবিশেষের বিরুদ্ধে অভিযান চলেনি। বরং সংস্থা কিংবা তার মালিকানার বিরুদ্ধে চলেছে এই অভিযান।

এদিকে, বুধবার সকাল থেকে ত্রাহি ত্রাহি রব ছিল টিনসেল টাউনে। এদিন হঠাৎই আয়কর হানা দেয় অনুরাগ কাশ্যপ আর তাপসী পান্নুর বাড়িতে। কেন্দ্রীয় ওই সংস্থা অভিযান চালায় পরিচালক বিকাশ বেহেল এবং প্রযোজনা সংস্থা ফ্যান্টম ফিল্মসের অফিসে। জানা গিয়েছে, কাশ্যপের প্রযোজনা সংস্থা ফ্যান্টম ফিল্মস সংক্রান্ত আর্থিক মামলায় এই হানাদারি। মুম্বাই ও পুনে মিলিয়ে মোট ২০টি জায়গায় এই তল্লাশি চলেছে। পান্নু ও কাশ্যপকে জিজ্ঞাসাবাদও করেছেন আয়কর আধিকারিকরা। অভিযান চলেছে তাঁডের বাড়িতেও।  এই তারকাদের বাড়ি ও অফিসে তল্লাশি চালানোর পাশাপাশি একটি ট্যালেন্ট ম্যানেজমেন্ট গ্রুপ আর ফ্যান্টম ফিল্মসের সহ-কর্ণধার মধু মন্টেনার বাড়িতেও তল্লাশি চালায় আয়কর বিভাগ। এমনটাই সুত্রের খবর।

বলিউডে সাড়া ফেলা #মি টু আন্দোলনে নাম জড়িয়েছিল বিকাশ বহেলের। তাঁর বিরুদ্ধে নিগ্রহের অভিযোগে সরব হয়েছিলেন, কঙ্গনা রানাউত। সেই অভিযোগকে গুরুত্ব দিয়ে ফ্যান্টম ফিল্মস প্রযোজনা সংস্থাকে সাময়িক ভাবে বন্ধ করে দেন দুই কর্ণধার অনুরাগ কাশ্যপ এবং বিক্রমাদিত্য মোতওয়ানে। এই ফিল্মসের ব্যানারে তৈরি হয়েছিল কুইন ছবি। যার পরিচালক ছিলেন বিকাশ বহেল এবং কেন্দ্রীয় চরিত্রে ছিলেন কঙ্গনা রানাউত।  

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Modi government using central agency to suppress pro farmers voice says rahul gandhi national

Next Story
মোদীর প্রচার কাড়তে অভিনব কৌশল মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com