scorecardresearch

বড় খবর

‘ষড়যন্ত্র করে গুজরাতে বিনিয়োগ বন্ধের চেষ্টা চলছে’, কেন এমন বললেন প্রধানমন্ত্রী

রবিবার, গুজরাতের ভুজ জেলায় বেশ কিছু প্রকল্পের উদ্বোধন এবং আরও কিছু প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

‘ষড়যন্ত্র করে গুজরাতে বিনিয়োগ বন্ধের চেষ্টা চলছে’, কেন এমন বললেন প্রধানমন্ত্রী

বদনাম করে গুজরাতে বিনিয়োগ বন্ধের চেষ্টা চলছে। রবিবার দেশবাসীকে অবাক করে এমনই অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চলতি বছরের শেষের দিকে গুজরাত বিধানসভা নির্বাচন। তার কয়েক মাস আগে গুজরাতেরই ভূমিপুত্র, গুজরাতেরই প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমানে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এমন অভিযোগ তোলায় বিস্মিত হয়েছেন অনেকেই।

রবিবার, গুজরাতের ভুজ জেলায় বেশ কিছু প্রকল্পের উদ্বোধন এবং আরও কিছু প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। সেই সময় মঞ্চ থেকে তিনি এই অভিযোগ করেন। মোদী বলেন, ‘দেশ ও বিশ্বে গুজরাতকে বদনাম করার ষড়যন্ত্র চলছে। গুজরাতে বিনিয়োগ আসা বন্ধের চেষ্টা অতীতেও বারবার হয়েছে। কিন্তু, গুজরাত অগ্রগতির রাস্তাই বেছে নিয়েছে। ২০০১ সালে কচ্ছের ভূমিকম্পের পর ধ্বংসের মধ্যে আমি পুনরায় গড়ে তোলার কথা বলেছিলাম। সেই সময় এর জন্য কঠোর পরিশ্রমও করেছি। আজ আপনারা তার ফলাফল দেখতে পাচ্ছেন।’

মোদী বলেন, ‘সেই সময় অনেকেই চেয়েছিল যাতে কচ্ছ আর ঘুরে দাঁড়াতে না-পারে। কিন্তু, জনগণ গোটা পরিস্থিতি বদলে দিয়েছে। আপনি এখন ভারতে অনেক ঘাটতি দেখতে পারেন। তবে, আমি খালিচোখে ২০৪৭ সালের মধ্যে ভারত যে একটি উন্নত দেশ হবে, তা দেখতে পাচ্ছি।’ অবশ্য মোদীর এই সব বক্তব্যকে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধীরা। কংগ্রেস নেতৃত্বের অভিযোগ, বিজেপির দীর্ঘ শাসনে গুজরাত ক্রমশ পিছিয়ে পড়েছে। সেই কারণে তিনি যখন মুখ্যমন্ত্রী ছিলেন, সেই সময়ের কথা ভাষণে টেনে আনতে হচ্ছে প্রধানমন্ত্রীকে।

আরও পড়ুন- অবশেষে সভাপতি পদ ছাড়ছেন সনিয়া, কে ধরবেন কংগ্রেসের হাল, জেনে নিন বিস্তারিত

কংগ্রেসের অভিযোগ, নরেন্দ্র মোদী বরাবরই স্বপ্নের সওয়ারি। তিনি মানুষকে স্বপ্ন দেখান। যদিও তা পূরণ করেন না। এর আগে তিনি বিদেশ থেকে কালো টাকা উদ্ধার করে দেশের প্রতিটি ব্যক্তির অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তারপর ২০২৪-এর মধ্যে দেশের অর্থনীতিকে এক বিরাট উচ্চতায় পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু, দেশের আর্থিক হাল ক্রমশ খারাপ হয়েছে। মোদী কোনও প্রতিশ্রুতিই রক্ষা করেন না। আগের প্রতিশ্রুতিগুলো রক্ষা না-করে তিনি এখন ২০৪৭ সালের গল্প শোনাচ্ছেন।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Modi says that there was conspiracy to defame and stop investment in gujrat