বড় খবর

মোদী যেন শিবলিঙ্গের মাথায় বসা কাঁকড়াবিছে, আরএসএস সূত্র উদ্ধৃত করে বললেন শশী থারুর

থারুর আসলে উদ্ধৃত করেছিলেন ক্যারাভান সাংবাদিক বিনোদ জোসের লেখা ‘দ্য এমপারার আনক্রাউনড’ থেকে। মার্চ মাসের ২০১২ সালে এটি প্রথম প্রকাশিত হয়।

কংগ্রেস নেতা শশী থারুর (ফাইল ফোটো)

শিবলিঙ্গের মাথায় বলে থাকা কাঁকড়া বিছের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তুলনা করলেন কংগ্রেস নেতা শশী থারুর। আর এস এসের এক নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রকে তিনি উদ্ধৃত করেছেন বলে জানিয়েছেন থারুর।

এএনআই প্রকাশিত একটি ভিডিওয়, শশী থারুর বেঙ্গালুরুতে সাহিত্য উৎসবে যোগ দিয়ে বলেন, ‘‘আর এস এসের এক নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তি এক সাংবাদিককে দারুণ একটি উপমা দিয়েছেন। তিনি বলেছেন, মোদী যেন শিবলিঙ্গের মাথায় বলে থাকা এক কাঁকড়া বিছে, যাকে হাত দিয়ে সরানোও যায় না, আবার চপ্পল দিয়ে মারাও যায় না।’’

থারুর আসলে উদ্ধৃত করেছিলেন ক্যারাভান সাংবাদিক বিনোদ জোসের লেখা ‘দ্য এমপারার আনক্রাউনড’ থেকে। মার্চ মাসের ২০১২ সালে এটি প্রথম প্রকাশিত হয়। এখানে একজন আর এস এস কার্যকর্তা থেকে মোদীর গুজরাটের মুখ্যমন্ত্রী হয়ে ওঠার যাত্রাপথের কথা লিপিবদ্ধ রয়েছে।

থারুর বেঙ্গালুরুতে গিয়েছিলেন তাঁর নিজের নতুন বই প্যারাডক্সিকাল প্রাইম মিনিস্টার-এর প্রচারে। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে নিয়ে লেখা তাঁর এ বইটি সম্প্রতি প্রকাশিত হয়েছে।

শশী থারুরের মন্তব্যের প্রতিবাদ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ। ভগবান শিবকে অসম্মান করার জন্য তিনি রাহুল গান্ধীর ক্ষমাপ্রার্থনার দাবি তুলেছেন। তিনি বলেছেন, রাহুল গান্ধী যখন নিজেকে শিবভক্ত বলে দাবি করেন, তখন তাঁর দলের এক ছোট নেতা মাথায় চপ্পলের আঘাতের কথা বলে শিবলিঙ্গ তথা মহাদেবকে অপমান করেছেন। রাহুল গান্ধী, আপনি নিজেকে শিবভক্ত হিসেবে দাবি করেন, তারুর ভগবান মহাদেবের এই যে অপমান করেছেন আপনি ক্ষমাপ্রার্থনা করে তার জবাব দিন।’’

Web Title: Modi scorpion on shiv ling shashi tharoor quotes rss source

Next Story
শবরীমালা: হিন্দু বিশ্বাস নিয়ে খেলছে সিপিএম সরকার- অমিত শাহ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com