ত্রিপুরায় উত্তর পূর্বাঞ্চলীয় সাংগঠনিক বৈঠকে আরএসএস প্রধান মোহন ভাগবত

শনিবার সকাল থেকে দুদিনের সাংগঠনিক বৈঠক শুরু হয়। সেখানে আছেন আসাম, মণিপুর, মিজোরাম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, সিকিম ও ত্রিপুরার সঙ্ঘ প্রতিনিধিরা। বৈঠক চলবে রবিবারেও।

By: Debraj Deb Agartala  Published: Dec 8, 2018, 3:47:28 PM

উত্তর পূর্বাঞ্চলের আটটি রাজ্যের রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (আরএসএস) প্রচারকদের সঙ্গে আগরতলায় শনিবার সকাল থেকে দুদিনের সাংগঠনিক বৈঠকে বসলেন সঙ্ঘের প্রধান মোহন ভাগবত। এ বিষয়ে ইন্ডিয়ানএক্সপ্রেস ডট কমের সঙ্গে এক আলোচনায় আজ সকালে আরএসএস-এর প্রান্ত প্রচারক নিখিল নিবাস্কর জানান, সরসঙ্ঘচালক অর্থাৎ সঙ্ঘ প্রধান শুক্রবার সন্ধ্যায়ই আগরতলায় মহারাজা বীর বিক্রম কিশোর মানিক্য বিমানবন্দরে এসে পৌঁছন।

সেখান থেকে তাঁকে সোজা নিয়ে যাওয়া হয় আগরতলা থেকে পাঁচ কিলোমিটার দূরে অবস্থিত আরএসএস-এর আশ্রম ‘সেবা ধামে’। সেখানে গতকাল রাতে উত্তর পূর্বাঞ্চলের বিভিন্ন রাজ্য থেকে আগত প্রচারকদের সাথে সাংগঠনিক আলোচনা করেন ভাগবত।

আরও পড়ুন: পুনর্জন্ম পেতে অথবা কোষ্ঠকাঠিন্য দূর করতে ব্যায়ামের পরামর্শ দিলেন মন্ত্রী

শনিবার সকাল থেকে দুদিনের সাংগঠনিক বৈঠক শুরু হয়। সেখানে আছেন আসাম, মণিপুর, মিজোরাম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, সিকিম ও ত্রিপুরার সঙ্ঘ প্রতিনিধিরা। বৈঠক চলবে রবিবারেও। সোমবার সকালে মহারাজা বীর বিক্রম কিশোর মানিক্য বিমানবন্দর থেকেই ফেরত যাবেন আরএসএস প্রধান।

তবে এই বৈঠকের আলোচ্য বিষয় নিয়ে সংবাদমাধ্যমকে কিছুই জানানো হয় নি। সেবা ধামের ভেতরে প্রবেশ করতেও দেয়া হয়নি কাউকে। জানা গেছে, সাংবাদিকদের সাথে এযাত্রা দেখা করতে চান না ভাগবত।

২০১৭ সালের ডিসেম্বরে শেষ ত্রিপুরায় এসেছিলেন ভাগবত। তখনও এই রাজ্যে কমিউনিস্ট শাসন লাগু। আগরতলায় স্বামী বিবেকানন্দ ময়দানে এক বিশাল জনসভায় তিনি বলেছিলেন, আরএসএস-এর শাখাই প্রকৃত মানুষ হিসেবে নিজেকে তৈরি করার একমাত্র জায়গা। দেশগঠনের জন্যে প্রত্যেক ভারতবাসীকে আরএসএস-এর শাখা কেন্দ্রে যাওয়ার উপদেশ দিয়ে ফিরে যান তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook


Title: RSS Mohan Bhagwat: উত্তর পূর্বাঞ্চলীয় সাংগঠনিক বৈঠকে আরএসএস প্রধান

Advertisement

ট্রেন্ডিং