scorecardresearch

বড় খবর

আচমকাই ‘হার্ট অ্যাটাক’, মৃত্যু দলের প্রবীণ সাংসদের, শোকজ্ঞাপন রাহুল গান্ধীর, ঠিক কী ঘটেছিল?

কংগ্রেস সাংসদের মৃত্যুর পরিপ্রেক্ষিতে, ‘ভারত জোড়ো যাত্রা’ শনিবার স্থগিত রাখা হয়েছে। রবিবার সন্তোখ সিংয়ের শেষকৃত্য সম্পন্ন হবে।

আচমকাই ‘হার্ট অ্যাটাক’, মৃত্যু দলের প্রবীণ সাংসদের, শোকজ্ঞাপন রাহুল গান্ধীর, ঠিক কী ঘটেছিল?

পাঞ্জাবের বিরোধী দলের নেতা প্রতাপ সিং বাজওয়া সন্তোখ সিং চৌধুরীর মৃত্যুতে শোকপ্রকাশ করে বলেন, ভারত জোড়ো যাত্রা চলাকালীন আচমকাই হার্ট অ্যাটাক,হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। সাংসদ সন্তোখ সিং চৌধুরীকে অ্যাম্বুলেন্সে করে ফাগওয়ারার সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া  হয়, যেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। হাসপাতাল থেকে তাঁর মৃতদেহ জলন্ধরে তাঁর বাসভবনে নিয়ে যাওয়া হয়।

সন্তোখ সিং-এর আকস্মিক মৃত্যুতে শোক প্রকাশ করে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী বলেছেন, “তিনি ছিলেন একজন ‘ডাউন টু আর্থ’ পরিশ্রমী নেতা, একজন ধার্মিক মানুষ এবং কংগ্রেস পরিবারের একজন শক্তিশালী স্তম্ভ’, যিনি যুব কংগ্রেস থেকে সদস্য থেকে তাঁর জীবন শুরু করেন। আজীবন দলের সকল স্তরের নেতার সঙ্গে তাঁর সুসম্পর্ক ছিল। তিনি ছিলেন মানুষের সেবায় নিবেদিত প্রাণ।” রাহুল গান্ধী আরও বলেন, ‘আমি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি’।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেছেন, সন্তোখ সিং চৌধুরীর মৃত্যু “দল এবং সংগঠনের জন্য একটি বড় ধাক্কা”। একই সঙ্গে লোকসভার স্পিকার ওম বিড়লাও সন্তোখ সিংয়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘জনস্বার্থের বিষয়ে সাংসাদ সবসময় সোচ্চার ছিলেন’।

ভগবন্ত মান টুইট করেছেন

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান টুইট করেছেন, “জলান্ধরের কংগ্রেস সাংসদ সন্তোখ সিং চৌধুরীর অকাল মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তাঁর আত্মার শান্তি কামনা করি।”

স্থগিত ‘ভারত জোড়া যাত্রা

কংগ্রেস সাংসদের মৃত্যুর পরিপ্রেক্ষিতে, ‘ভারত জোড়ো যাত্রা’ শনিবার স্থগিত রাখা হয়েছে। রবিবার সন্তোখ সিংয়ের শেষকৃত্য সম্পন্ন হবে। কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেছেন যে চৌধুরীকে শ্রদ্ধা জানাতে ২৪ ঘন্টার জন্য যাত্রা স্থগিত রাখা হবে। এটি আগামীকাল (রবিবার) বিকেলে জলন্ধরের খালসা কলেজ গ্রাউন্ড থেকে আবার শুরু হবে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mp santokh singh chaudharys death what happened during the bharat jodo yatra