বড় খবর

ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর

তবে, দল ছাড়ছেন না। তিনি বিজেপিতে রয়েছেন, আগামিতেও গেরুয়া দলে থাকবেন বলে সোশাল মিডিয়ায় জানিয়েছেন।

mp soumitra khan resigns from WB BJP yuva morcha post
সাংসদ সৌমিত্র খাঁ

রাজ্য যুব মোর্চার সভাপতি পদ থেকে ইস্তফা দিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। নিজেই ফেসবুক পোস্টে এই ঘোষণা করেছেন তিনি। তবে, দল ছাড়ছেন না সৌমিত্র। তিনি বিজেপিতে রয়েছেন, আগামিতেও গেরুয়া দলে থাকবেন বলে সোশাল মিডিয়ায় জানিয়েছেন।

ফেসবুক পোস্টে সৌমিত্র কাঁ লিখেছেন, ‘আজ থেকে আমি আমার ব্যক্তিগত কারণে যুব মোর্চার রাজ্য সভাপতি পদ থেকে অব্যাহতি নিলাম। বিজেপি-তে ছিলাম, বিজেপি-তে আছি, আর আগামী দিনে বিজেপি-তেই থাকব।’

সাংসদ সৌমিত্র খাঁ-র ফেসবুক পোস্ট

আর কয়েক ঘন্টা পরেই কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারণ হবে। মোদী মন্ত্রিসভায় বাংলা থেকে নিশীথ প্রামাণিক ও শান্তনু ঠাকুরের জায়গা প্রায় পাকা। কিছুক্ষণ আগেই ফেসবুক পোস্টে এই দুই সতীর্থকে কেন্দ্রীয় মন্ত্রী হতে পারেন বলে শুভেচ্ছাও জানান সৌমিত্র খাঁ। কিন্তু, তার এক ঘন্টার মধ্যেই সেই ফেসবুক পোস্টেই বিষ্ণুপুরের সাংসদ ঘোষণা করলেন, রাজ্য যুব মোর্চার সভাপতি পদের দায়িত্ব ছাড়ছেন তিনি।

তাহলে কী কেন্দ্রীয় মন্ত্রিসভায় ঠাঁই না পেয়েই এই সিদ্ধান্ত? জল্পনা তুঙ্গে।

আরও পড়ুন- Modi Cabinet reshuffle Live Updates: কেন্দ্রীয় মন্ত্রিসভায় বাংলা থেকে সম্ভাব্য নতুন মুখ নিশীথ-শান্তনু, ইস্তফা দেবশ্রীর

সূত্রের খবর, কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা না পেয়ে ক্ষুব্ধ সৌমিত্র। কিন্তু বিগত কয়েক মাস ধরেই রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে তাঁর মতানৈক্যের প্রবল আকার ধারণ করেছে। যা গোটা রাজ্য বিজেপির কাছেই চরম অস্বস্তির। ইতিমধ্যেই কটাক্ষ করে সৌমিত্র খাঁ বলেছেন, ‘গোটা বিজেপিটাই তো এখন পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর চালাচ্ছে।’ ফলে নেতৃত্বের সঙ্গে সংঘাতও সোমিত্রের যুব সভাপতির দায়িত্ব ছাড়ার অন্যতম কারণ।

আরও পড়ুন- নন্দীগ্রাম পুনর্গণনা মামলা: সরলেন বিচারপতি কৌশিক চন্দ, ৫ লক্ষ জরিমানা মমতাকে

ব্যক্তিগত কারণে সংগঠনের পদ ছাড়ার কথা বললেও আদতে নেতৃত্বের সঙ্গে মতপার্থক্য মানিয়ে নিতে পারছেন না সৌমিত্র, তা স্পষ্ট। এবার কী তাহলে এই বিজেপি সাংসদের দল ছাড়ার সম্ভাবনা জোড়ালো হচ্ছে? কেন্দ্রীয়মন্ত্রিসভা সম্প্রসারণের দিনে সেই জল্পনাই মাথাচাড়া দিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mp soumitra khan resigns from wb bjp yuva morcha post

Next Story
নন্দীগ্রাম পুনর্গণনা মামলা: সরলেন বিচারপতি কৌশিক চন্দ, ৫ লক্ষ জরিমানা মমতাকেjustic kaushik chanda withdraw his nema from nandigram recounting case
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com