scorecardresearch

বড় খবর

নির্বাচনে মুকুল আমাদের দল বিরোধী কথা বলেনি: মমতা

কিন্তু নির্বাচনের আগে যাঁরা বিজেপিতে যোগ দিয়েছেন তাঁদের গদ্দার বলতে ছাড়েননি তৃণমূল নেত্রী।

নির্বাচনে মুকুল আমাদের দল বিরোধী কথা বলেনি: মমতা
'ওল্ড এজ ওলওয়েজ গোল্ড', মুকুলের ঘরওয়াপসিতে মন্তব্য মমতার।

দল থেকে বিজেপিতে যোগ দেওয়ার সময় মুকুলকে গদ্দার, মীরজাফর বলে চিহ্নিত করেছিলেন তৃণমূল কংগ্রেসের তামাম শীর্ষ নেতৃত্ব। দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় থেকে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বাদ ছিলেন না ছোট-বড় কোনও নেতা-নেত্রী। সেই মুকুলকে তৃণমূল ভবনে মঞ্চে বসিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন এবারের নির্বাচনে মুকুল দলের বিরুদ্ধে একটা কথাও বলেনি। কিন্তু নির্বাচনের আগে যাঁরা বিজেপিতে যোগ দিয়েছেন তাঁদের গদ্দার বলতে ছাড়েননি মমতা।

কী বলেছেন তৃণমূল সুপ্রিমো?

আমাদের দল শক্তিশালী দল। নির্বাচনের সময় দলের সঙ্গে অনেকে গদ্দারি করেছে, মুকুল কিন্তু নির্বাচনের সময় একটি কথাও বলেনি দলের বিরুদ্ধে। নির্বাচনের সময় আমাদের দল বিরোধী একটা কথাও বলেনি মুকুল। যারা নির্বাচনের সময় গদ্দারি করে বিজেপির হাত শক্তিশালী করতে গিয়েছে তাঁদের আমরা নেব না। এটা দলের সিদ্ধান্ত। মনে রাখবেন চরমপন্থী ও নরমপন্থী আছে। মুকুলের সঙ্গে অনেকে গিয়েছিল বিজেপিতে। মুকুল চলে আসতে তাঁরা অনেকেই আসতে চাইবে। এব্য়াপারে দল সিদ্ধান্ত নেবে। যারা নিম্নরুচির পরিচয় দিয়েছে, তাঁদের আমরা নেব না।

আরও পড়ুন- Mukul Roy Joins TMC: বিজেপির ইন্দ্রপতন, মমতার উপস্থিতিতে তৃণমূলে ‘ঘরওয়াপসি’ সপুত্র মুকুলের

আরও পড়ুন- ‘শুভেন্দুর থেকে মুকুল ভালো’, নন্দীগ্রামেই বড় ইঙ্গিত দিয়েছিলেন মমতা

রাজনৈতিক মহলের মতে, নন্দীগ্রামে শুভেন্দু ও মুকুল নিয়ে নির্বাচনী জনসভায় যে তুলনা টেনেছিলেন মমতা তা যে নেহাতই কথার কথা ছিল না তা এদিন তৃণমূল নেত্রীর কথায় স্পষ্ট। সেদিন তিনি বলেছিলেন, “শুভেন্দুর থেকে মুকুল ভাল।” তৃণমূল থেকে বিজেপিতে যাওয়াদের মধ্য়ে মুকুলের ভূমিকাকে যে অন্য নজরে দেখেছে দলের শীর্ষ নেতৃত্ব, এদিনের সপুত্র ঘরে ফেরায় তা-ও পরিস্কার হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mukul did not speak against our party during the election says mamata banerjee