বড় খবর

সেমিফাইনালে মুকুলকেই ক্যাপ্টেন করল বিজেপি

‘বহু যুদ্ধের অভিজ্ঞ সেনাপতি’ মুকুল রায়ের উপরই ভরসা রাখল পদ্ম ব্রিগেড।

mukul roy, মুকুল রায়
মুকুল রায়। ছবি: ফেসবুক।
বাংলা জুড়ে পুর নির্বাচনের প্রাক্কালে ‘বহু যুদ্ধের অভিজ্ঞ সেনাপতি’ মুকুল রায়ের উপরই ভরসা রাখল পদ্ম ব্রিগেড। বৃহস্পতিবার মুকুলকে আহ্বায়ক করে ৫৭ জনের কমিটি ঘোষণা করল বঙ্গ বিজেপি। সহ-আহ্বায়ক করা হয়েছে রাজ্যের অন্যতম সাধারণ সম্পাদক সঞ্জয় সিংকে। এই নির্বাচন পরিচালন কমিটিতে রয়েছেন দুই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরীও। এছাড়া সমস্ত সাংসদই এই কমিটিতে রয়েছেন। তালিকায় নাম আছে বেশ কয়েক জন বিধায়কেরও। পুরসভা নির্বাচনের প্রার্থী বাছাই থেকে পুর নির্বাচন পরিচালনা করবে এই নবগঠিত পুর-পরিচালন কমিটি। এদিন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন।

রাজ্যকে পাঁচটি জোনে ভাগ করে পাঁচ জন কনভেনরের নামও ঘোষণা করেছে বিজেপি। উত্তরবঙ্গে দীপেন প্রামানিক, নবদ্বীপে দেবাশিস মিত্র, কলকাতায় গৌতম চৌধুরী, মেদিনীপুরে তুষার মুখোপাধ্যায়, রাঢ় এলাকায় নির্মল কর্মকার। এছাড়া জেলা ভিত্তিক দায়িত্বও বন্টন করা হয়েছে।

বড় খবর:  মুকুলেই ভরসা রাখছেন মমতা

কলকাতা ও হাওড়া পুরসভা-সহ রাজ্যের বিভিন্ন পুরসভার নির্বাচন আসন্ন। পুর নির্বাচনের প্রস্তুতি নিয়ে ইতিমধ্যে বিভিন্ন স্তরে বঙ্গ বিজেপি বৈঠক করেছে। এবার গেরুয়া শিবির মুকুলকে মাথায় রেখে ৫৭ জনের কমিটি ঘোষণা করে পুরনির্বাচনের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু করে দিল বলে মনে করা হচ্ছে।

দীর্ঘদিন ধরেই বেশ কয়েকটি পুরসভার মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছে। সংশ্লিষ্ট প্রশাসনিক প্রধান সেই সব পুরসভার দায়িত্বে রয়েছে। আগামী বছর রাজ্যে বিধানসভা নির্বাচন। ফলে চলতি বছরের পুর নির্বাচন এক প্রকার সেমিফাইনালও বলা চলে। তৃণমূলের এক সময়ের প্রধান সৈনিককে এবার সামনে রেখেই পুরযুদ্ধে নামতে চলেছে বিজেপি।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal bjp municipal corporation management team mukul roy dilip ghosh

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com