মুর্শিদাবাদ সীমান্ত থেকে উদ্ধার বিপুল পরিমাণ বিস্ফোরক, গ্রেপ্তার ২

মুর্শিদাবাদ জেলার উত্তর প্রান্ত সামসেরগঞ্জ থানার নিমতিতা রেজিস্ট্রি মোড় থেকে থেকে শুক্রবার গ্রেপ্তার হয় সাদিকুল খান ও মগ্লু খান নামের দুই কুখ্যাত দুষ্কৃতী। ধৃতদের কাছে মেলে প্রায় ১০০কেজি বিস্ফোরকও।

By: Mursidabad  Updated: May 25, 2018, 09:29:53 PM

‘কানা টানলেই মাথা আসে’ তত্ত্বে এগিয়ে ব্যাপক সাফল্য পেল মুর্শিদাবাদ পুলিশ। শুক্রবার মুর্শিদাবাদ সীমান্তে থেকে পুলিশের জালে ধরা পড়ল দুই ব্যাক্তি সমেত বিপুল পরিমাণে বিস্ফোরক। এই দুই ব্যাক্তিকে জেরা করেই বাকিদের নাগাল পাওয়ার বিষয়ে আশাবাদী পুলিশ।

মুর্শিদাবাদ জেলার উত্তর প্রান্ত সামসেরগঞ্জ থানার নিমতিতা রেজিস্ট্রি মোড় থেকে থেকে শুক্রবার গ্রেপ্তার হয় সাদিকুল খান ও মগ্লু খান নামের দুই কুখ্যাত দুষ্কৃতী। ধৃতদের কাছে মেলে প্রায় ১০০কেজি বিস্ফোরকও। ধৃত দুই ব্যাক্তিরই বাড়ি সুতির ঔরাঙ্গাবাদ এলাকায়।

এই খবর চাউর হতেই জেলার সমস্ত মহলে ছড়িয়ে পড়ে ব্যাপক চাঞ্চল্য। সাদিকুল ও মগ্লু খানের বিরুদ্ধে ভারতীয় এক্সপ্লোসিভ সাবস্টান্স এক্টের ৩, ৪ এবং ৫ ধারায় মামলা নতিভুক্ত করা হয়েছে। তাদের ৮ দিনের পুলিশ হেফাজতের দাবীতে ধৃত দুই ব্যাক্তিকে এদিন জঙ্গিপুর মহকুমা আদালতেও তোলা হয়।

স্থানীয় পুলিশ সূত্রে জানা যায়, সীমান্তবর্তী এলাকা সামসেরগঞ্জ মারফত বিস্ফোরক আমদানি ও তা প্রয়োজন মত রাজ্যের বিভিন্ন প্রান্ত সমেত ভিন রাজ্যে পৌঁছে দিতে সক্রিয় থাকে নানান গোষ্ঠী।

প্রসঙ্গত, মাস কয়েক আগে এই মুর্শিদাবাদ সীমান্ত থেকেই বুদ্ধ গয়া বিস্ফোরণে যুক্ত নিওজেএমবি  সংগঠনের বেশ কিছু সদস্যকে গ্রেপ্তার করে নিয়ে গিয়েছিল এসটিএফ কর্তারা। তাই পুলিশের কড়া নজর রয়েছে এই এলাকায়। এইদিন গোপন সূত্রে খবরে অভিযান চালিয়ে মেলে এই সাফল্য। দুটি বস্তাতে থেকে মেলে ওই বিপুল পরিমাণ বিস্ফোরক।

প্রাথমিক ভাবে জানা যাচ্ছে উদ্ধার হওয়া ওই বিস্ফোরকগুলির মধ্যে মূলত ছিল আমোনিয়াম নাইট্রেড ও সালফার। এই অভিযানের নেতৃত্ব থাকা সামসেরগঞ্জ থানার ওসি অমিত ভকত বলেন,”ধৃতদের পুলিশি হেপাজতে নিয়ে ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর আরও অনেক অজানা তথ্য সামনে আসবে বলে আশাবাদী পুলিশ।”

পরাগ মজুমদার

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Murshidabad police seized explosive two held

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং