scorecardresearch

বড় খবর

বিজেপি ও শিবসেনার পুনর্মিলন জল্পনা ভিত্তিহীন: সঞ্জয় রাউত

মহা বিকাশ আঘাড়িই মহারাষ্ট্রের ভবিষ্যৎ বলে মনে করেন সেনা সাংসদ সঞ্জয় রাউত।

MVA is Maharashtra’s political future no room for Sena- BJP reunion, says Mp Sanjay Raut
শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত।ফাইল ছবি।

‘মহা বিকাশ আঘাড়িই মহারাষ্ট্রের ভবিষ্যৎ, বিজেপি ও শিবসেনার পুনর্মিলন জল্পনার কোনও সত্যতা নেই’, এমনই মন্তব্য সঞ্জয় রাউতের। শিবসেনার মুখপত্র ‘সামনা’-য় নিজের কলম ‘রোকথোক’-এ রাউত লিখেছেন, ”রাজ্যের মুখ্যমন্ত্রী এবং সেনা সভাপতি উদ্ধব ঠাকরে ২৩ জানুয়ারী শিব সৈনিকদের উদ্দেশ্যে তাঁর ভাষণে বিজেপি প্রসঙ্গে অবস্থান পরিস্কার করেছেন। ওই দলটি তাঁর অসুস্থতার জন্য কটাক্ষ করতেও ছাড়েনি।”

দিন কয়েক আগেই দীর্ঘ অসুস্থতার পর প্রথমবার জনসমক্ষে আসেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শিরদাঁড়ার অস্ত্রোপচারের পর এক মাসেরও বেশি সময় ধরে তিনি শয্যাশায়ী ছিলেন। এদিকে অস্ত্রোপচারের পর দীর্ঘ সময় উদ্ধবের অনুপস্থিতি নিয়ে কটাক্ষ করেছিল বিজেপি।

গত ২৩ জানুয়ারি শিবসেনার প্রতিষ্ঠাতা তথা তাঁর বাবা বালাসাহেব ঠাকরের জন্মজয়ন্তীর অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে হাজির হয়ে কর্মীদের সামনে পুরনো সঙ্গী বিজেপিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানিয়েছিলেন উদ্ধব। তিনি সেদিন অনুযোগ করে বলেছিলেন, ”বিজেপির সঙ্গে রাজনৈতিক সমঝোতায় ২৫ বছর নষ্ট হয়ে গিয়েছে।”

আরও পড়ুন- রায়পুরে ‘অমর জওয়ান জ্যোতি’র প্রতিষ্ঠা করবে কংগ্রেস, রাহুলের হাতেই শিলান্যাস

উদ্ধবের সেই বার্তারই জিগির টেনেছেন দলের সাংসদ রাউত। শিবসেনার মুখপত্র ‘সামনা’-য় উদ্ধব ঠাকরের বক্তব্যের নির্যাস তুলে ধরে রাউত বলেন “তাঁর (উদ্ধব ঠাকরে) বক্তৃতার বার্তাটি ছিল এই যে শিবসেনা, এনসিপি এবং কংগ্রেসের সমন্বয়ে মহা বিকাশ আঘাড়ি মহারাষ্ট্রের রাজনৈতিক ভবিষ্যত। শিবসেনা এবং বিজেপির মধ্যে টেবিলের নিচে একটি চুক্তি হয়েছে এমন অনুমানের কোনও সত্যতা নেই।”

তিনি আরও বলেন, ”ঠাকরের বক্তৃতা এবং বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীশের প্রতিক্রিয়া রাজ্যের রাজনীতিকে আরও পরিষ্কার করেছে। এতে বিভ্রান্তির কোনও জায়গা নেই।”

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mva is maharashtras political future no room for sena bjp reunion says mp sanjay raut