বড় খবর

গেরুয়া যোগের অভিযোগ, পদচ্যুত নদিয়া জেলা তৃণমূলের সহ-সভাপতি

দল বিরোধী কাজের কথা তাঁকে চিঠিতে জানানো হলেও কী সেই কাজ তা তাঁকে তৃণমূলের তরফে বলা হয়নি বলে দাবি পদচ্যুত নেতার।

নদিয়া জেলা তৃণমূল সহ-সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল রানাঘাট উত্তর-পশ্চিমের প্রাক্তন বিধায়ক পার্থসারথি চট্টোপাধ্যায়কে। রানাঘাট পুরসভার প্রশাসকের পদ থেকেও পার্থসারথিবাবুকে সরানোর প্রক্রিয়া শুরু হয়েছে বলে শাসক দল সূত্রে খবর। পুর দফতর দ্রুতই এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। তৃণমূলের তরফে পার্থসারথি চট্টোপাধ্যায়কে দেওয়া চিঠি অপসারনের কারণ হিসাবে ‘দলবিরোধী’ কাজের যুক্ত থাকার কথা বলা হয়েছে।

তৃণমূল সূত্রে খবর, প্রাক্তন বিধায়ক তথা সংগঠনের জেলা সহ-সভাপতি পার্থসারথি বিজেপি-তে যোগ দিতে পারেন বলে জানতে পেরেছিলেন শীর্ষ নেতৃত্ব। শুধু নিজেই নয়, দল ভাঙিয়ে নিজের বেশ কয়েকজন অনুগামীকেও পার্থবাবু গেরুয়া শিবিরের নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিলেন বলে খবর ছড়ায়। এরপরই নদিয়ার তৃণমূল সভানেত্রী মহুয়া মৈত্র সাংগঠনিক পদ থেকে পদচ্যুত করেন পার্থসারথি চট্টোপাধ্যায়কে।

দলীয় সিদ্ধান্ত সম্পর্কে বলতে গিয়ে পার্থসারথি চট্টোপাধ্যায় জানান, দল বিরোধী কাজের কথা তাঁকে চিঠিতে জানানো হলেও কী সেই কাজ তা বলা হয়নি। সরানোর আগে সোকজ কেন করা হল না তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

উল্লেখ্য, সোমবারই পুরশুড়ার জনসভা থেকে দলের ‘বিদ্রোহী’দের কড়া বার্তা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। বলেছেন, ‘বিজেপি ওয়াশিং মেশিন। যারা অনেক টাকা করেছে তারা টাকা রাখতে বিজেপিতে যাচ্ছে। যেতে চান তাড়াতাড়ি যান। তৃণমূল আপনাদের চায় না, বাংলা আপনাদের চায় না। তৃণমূলের টিকিট পাবে না জেনেই ওদের দলবদলের এত তাড়া। যারা যাচ্ছ যাও, তৃণমূলে আর ফেরা যাবে না। কাদের নিতে হয় আমি জানি। কাজ করলে টিকিট, নয়তো নয়।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Nadia tmc vice president partha sarathi chattrejee removed from his post

Next Story
এবার সময়সীমা বেঁধে মমতার বাড়িতে পদ্ম ফোটানোর চ্যালেঞ্জ শুভেন্দুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com