scorecardresearch

বড় খবর

আগাম জামিন মঞ্জুর, সুপ্রিম রায়ে স্বস্তিতে শেখ সুফিয়ান

রাজ্যে ভোট পরবর্তী হিংসা মামলায় নাম জড়ায় তৃণমূল নেতার। নন্দীগ্রামে বিজেপি কর্মী দেবব্রত মাইতি খুনে অভিযুক্ত শেখ সুফিয়ান।

Nandigram Tmc Leader Sekh Sufian's anticipatory bail have been granted in Supreme Court
সুপ্রিম রায়ে স্বস্তিতে সুফিয়ান।

সুপ্রিম কোর্টের রায়ে আপাতত স্বস্তিতে নন্দীগ্রামের তৃমমূল নেতা শেখ সুফিয়ান। ভোট পরবর্তী হিংসা মামলায় তাঁর নাম জড়ায়। নন্দীগ্রামে বিজেপি কর্মী দেবব্রত মাইতির খুনের ঘটনায় শেখ সুফিয়ান অভিযুক্ত। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নন্দীগ্রামের পোলিং এজেন্ট শেখ সুফিয়ানকে হেফাজতে নিয়ে জেরা করতে চেয়েছিল সিবিআই।

এর আগে কলকাতা হাইকোর্টে সুফিয়ানের আগাম জামিনের আর্জি নাকচ হয়ে যায়। উচ্চ আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হন তৃণমূল নেতা। শেষমেশ সর্বোচ্চ আদালতে মিলল স্বস্তি। নন্দীগ্রামের তৃণমূল নেতা শেখ সুফিয়ানের আগাম জামিনের আবেদন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। তবে বেশ কিছু শর্তে আগাম জমিন মঞ্জুর হয়েছে তৃণমূল নেতার।

একুশের বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হিংসার খবর সামনে আসে। বিজেপির অভিযোগ, নন্দীগ্রামে গত বছরের ৩ মে আক্রান্ত হয়েছিলেন তাঁদের কর্মী দেবব্রত মাইতি। পরে কলকাতার বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। রীতিমতো পরিকল্পনা করে দেবব্রতকে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই খুন করেছে বলে অভিযোগ গেরুয়া শিবিরের।

আরও পড়ুন- পুরভোটে টিকিট মেলেনি, শুভেন্দুর বিরুদ্ধে দায়ের করা মামলা তুলতে চান তৃণমূল নেতা

এই খুনের ঘটনায় তৃণমূল নেতা শেখ সুফিয়ান জড়িত বলেও অভিযোগ বিজেপির। যদিও বিজেপির তোলা সেই অভিযোগ বারবার অস্বীকার করেছেন সুফিয়ান। পরবর্তী সময়ে ভোটা বাংলায় পরবর্তী হিংসা মামলার তদন্ত শুরু করে সিবিআই। সেই মামলায় সুফিয়ানকে হেফাজতে নিয়ে জেরা করতে চায় কেন্দ্রীয় সংস্থা।

গত সপ্তাহেই এই মামলর রায় সংরক্ষণ করা হয়েছিল শীর্ষ আদালতে। বুধবার ডিভিশন বেঞ্চ তৃণমূল নেতা শেখ সুফিয়ানের আগাম জামিনের আবেদন মঞ্জুর করা হয়েছে বলে জানায়। তবে আগাম জামিন মঞ্জুর হলেও বেশ কিছু শর্ত চাপানো হয়েছে তৃণমূল নেতার ওপর।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Nandigram tmc leader sekh sufians anticipatory bail have been granted in supreme court