scorecardresearch

বড় খবর

নারদ মামলা গেল বৃহত্তর বেঞ্চে, ৪ নেতার জামিন নিয়ে জটিলতা

‘‘একজন মন্ত্রীর পক্ষে সব কাজ বাড়িতে থেকে করা সম্ভব নয়। কোভিড পরিস্থিতিতে বাড়িতে বসে দফতরের ফাইল ছাড়বে কী করে?’’

নারদ মামলা গেল বৃহত্তর বেঞ্চে, ৪ নেতার জামিন নিয়ে জটিলতা

শুক্রবারই নারদ মামলায় হাইকোর্টে শুনানি শুরু হয়েছে। নারদ মামলায় ৪ হেভিওয়েটের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল আদালত। যদিও এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। সওয়াল-জবাব চলছে। অন্তর্বর্তী জামিন মঞ্জুর মামলায় জটিলতাও তৈরি হয়েছে। আড়াই ঘণ্টার শুনানির পরও ৪ নেতার জামিন নিয়ে কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারেনি হাই কোর্ট। এখন মামলা গেল বৃহত্তর বেঞ্চে, দুপুর দুটো থেকে ফের  শুনানি শুরু হবে, এমনটাই জানা গিয়েছে।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চেই শুনানি শুরু হয়। অভিযুক্ত রাজ্যের ৪ নেতা সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়দের জামিনে স্থগিতাদেশের মামলায় জামিন মঞ্জুর করে আদালত। যদিও তাঁদের গৃহবন্দি থাকার নির্দেশ দেওয়া হয়।

এরপরই শুরু হয় জলঘোলা। ফিরহাদ হাকিমের আইনজীবী জানান, ‘‘একজন মন্ত্রীর পক্ষে সব কাজ বাড়িতে থেকে করা সম্ভব নয়। কোভিড পরিস্থিতিতে বাড়িতে বসে দফতরের ফাইল ছাড়বে কী করে?’’ জামিন মঞ্জুর করেছিলেন বিচারপতি অরিজিত্‍ বন্দ্যোপাধ্যায়।জামিন মঞ্জুরের বিরোধিতা করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি।বিরোধিতা করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল।

বুধবার হাইকোর্টে শুনানি হলেও রায় ঘোষণা হয়নি। বৃহস্পতিবারই অনিবার্য কারণ বসশত বন্ধ থাকে শুনানি। শুক্রবার সকাল ১১টায় শুরু হয় শুনানি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Narada scam case cbi highcourt investigation four tmc leader got interim bail