তিন বছরের মধ্যে দেশে ২ কোটি বাড়ি তৈরির আশ্বাস মোদীর

দলের সঙ্গে বারাণসীর মানুষের সম্পর্ক আরও নিবিড় করে তুলতেই এই উদ্যোগ বলে জানা গিয়েছে। ১৭ তম লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকেই বিপুল ভোটে জয়ী হন নরেন্দ্র মোদী।

By: Updated: July 6, 2019, 02:57:37 PM

দলের জনসংযোগ বাড়াতে শনিবার নিজের কেন্দ্র বারাণসীতে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দলের সদস্যপদ বাড়াতেই এই উদ্যোগ। এ দিন সকালে বারাণসী পৌঁছেই প্রথম লাল বাহাদুর শাস্ত্রীর মূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং দলের সভাপতি জেপি নাড্ডার উপস্থিতিতে লাল বাহাদুরের মূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী।

দলের সঙ্গে বারাণসীর মানুষের সম্পর্ক আরও নিবিড় করে তুলতেই এই উদ্যোগ বলে জানা গিয়েছে। ১৭ তম লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকেই বিপুল ভোটে জয়ী হন নরেন্দ্র মোদী।

— Narendra Modi (@narendramodi) July 6, 2019

দীনদয়াল উপাধ্যায় ট্রেড ফেলিসিটেশন সেন্টারে ৫০০০ বিজেপির সদস্যের সামনে বক্তব্য রাখলেন মোদী। বাজেট প্রস্তাবের আগের দিন আর্থিক সমীক্ষায় ঘোষণা করা হয়েছিল আগামী পাঁচ বছরের মধ্যে দেশকে ৫ লক্ষ কোটির অর্থনীতিতে পরিণত করতে বদ্ধপরিকর সরকার। শনিবার প্রধানমন্ত্রীর ভাষণেও সেই ভাবনার কথাই অনুরণিত হল। মোদী বললেন, “ইংরেজিতে একটি প্রবাদবাক্য রয়েছে। কেকের আয়তন বেশি হলে তবেই সবাই বড় ভাগ পায়। আমরা দেশকে ৫ লক্ষ কোটির দেশ গড়ার দিকে এগোচ্ছি। তাহলে সমস্ত মানুষের সম্পত্তি বৃদ্ধি হবে”।

২০২২ এর মধ্যে গ্রামীণ ভারতে ২ কোটি বাড়ি তৈরির আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী।আগামী কয়েক বছরের মধ্যে গ্রামাঞ্চলে সওয়া এক লক্ষ কিলোমিটার রাস্তা তৈরির প্রতিশ্রুতিও দিলেন মোদী।

প্রধানমন্ত্রী আরও বলেন, “প্রত্যেক ঘরে ঘরে জল পৌঁছে দেবার জন্য আমরা জল শক্তি মন্ত্রক গড়ে তুলেছি। এর ফলে দেশের মা বোনেদের খুব সুবিধে হবে”

শুক্রবার কেন্দ্রীয় বাজেটে অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ ঘোষণা করেছিলেন আগামী পাঁচ বছরে পরিকাঠামো ক্ষেত্রে উন্নতির জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। শনিবারের ভাষণেও পরিকাঠামোর ওপর জোর দেওয়ার কথা বললেন মোদী।

সবিস্তারে আসছে…

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Narendra modi inaugerates statue of laal bahadur live updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং