কাঠুয়ায় বিজেপির মিছিলে তেরঙ্গার অপমান!

বিজেপির মিছিলে জাতীয় পতাকার অবমাননার অভিযোগ উঠল জম্মু-কাশ্মীরের কাঠুয়ায়। বিজেপি নেতা রাজীব জাসরোটিয়ার নেতৃত্বাধীন মিছিলে জাতীয় পতাকা উল্টো করে প্রদর্শন করা হয়েছে বলে সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর।

By: New Delhi  Updated: September 30, 2018, 7:00:57 AM

বিজেপির মিছিলে জাতীয় পতাকার অবমাননার অভিযোগ উঠল জম্মু-কাশ্মীরের কাঠুয়ায়। বিজেপি নেতা রাজীব জাসরোটিয়ার নেতৃত্বাধীন মিছিলে জাতীয় পতাকা উল্টো করে প্রদর্শন করা হয়েছে, এমন অভিযোগই উঠেছে বলে সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর। জাতীয় পতাকার অবমাননার অভিযোগে ইতিমধ্যেই অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ন্যাশনাল অনার অ্যাক্টে এফআইআর দায়ের করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

সূত্র মারফৎ জানা গিয়েছে, বিনোদ নিঝাওয়ান নামের স্থানীয় এক বাসিন্দার অভিযোগের প্রেক্ষিতে এফআইআর দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার ওই এলাকায় প্রাক্তন মন্ত্রী রাজীব জাসরোটিয়া ও বিজেপি প্রার্থী রাহুল দেবশর্মার মিছিলে জাতীয় পতাকার অবমাননা করা হয়েছে বলে অভিযোগে জানানো হয়েছে। পরের মাসেই সে রাজ্যে পুরসভার ভোট। পুরভোটের প্রচারেই ওই মিছিল বের করা হয়েছিল বলে জানা গিয়েছে। ১৯ নং ওয়ার্ডের প্রার্থীর মনোনয়নপত্র জমা দেওয়া উপলক্ষে ওই মিছিল বের করা হয় বলে জানা গিয়েছে। ওই মিছিলেই ছিলেন কাঠুয়ার বিজেপি বিধায়ক রাজীব জাসরোটিয়া।

আরও পড়ুন, জম্মু-কাশ্মীরে এবার ভোট বয়কটের ডাক পিডিপি-র

পুলিশ সূত্রে জানা গিয়েছে, স্থানীয় বাসিন্দা বিনোদ নিঝাওয়ান একটি ভিডিও ক্লিপ দেখিয়েছেন। যে ভিডিওতে দেখা গিয়েছে, বিজেপি বিধায়কের পিছনে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি তেরঙ্গাকে উল্টো করে ধরে রয়েছেন। এ ঘটনার প্রেক্ষিতে করা এফআইআরে এধরনের কাজকে ‘জঘন্যতম’ বলে বর্ণনা করা হয়েছে। একইসঙ্গে ভারতীয়দের ভাবাবেগকে আঘাত করার কথাও উল্লেখ করা হয়েছে এফআইআরে। এ ঘটনায় ইতিমধ্যেই তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছেন এক পুলিশ আধিকারিক। উল্লেখ্য, আগামী মাসের ১০ তারিখেই সে রাজ্যে ভোট। পুর ও পঞ্চায়েত ভোটের আগে দলের মিছিলে জাতীয় পতাকার অবমাননার মতো গুরুতর অভিযোগ ঘিরে অস্বস্তিতে পড়েছেন সে রাজ্যের বিজেপি নেতৃত্ব।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

National flag displayed upside down in bjp rally in kathua fir filed

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
নজরে পাহাড়
X