scorecardresearch

বড় খবর

মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ, শীর্ষ কংগ্রেস নেতাদের বিরুদ্ধে FIR

মন্ত্রীর ইস্তফা এবং গ্রেফতারির দাবিতে বিক্ষোভ দেখান কংগ্রেস নেতারা।

মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ, শীর্ষ কংগ্রেস নেতাদের বিরুদ্ধে FIR

মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখানোর জেরে কংগ্রেসের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ। কংগ্রেসের সাধারণ সম্পাদক রণদীপ সিং সুরজেওয়ালা, কর্ণাটকের প্রদেশ সভাপতি ডি কে শিবাকুমার, প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ারা গত সপ্তাহে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন। সোমবার কর্ণাটক পুলিশ জানিয়েছে, এঁদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ ভারতীয় দণ্ডবিধির ১৪৩ এবং ৩৪১ ধারায় শীর্ষ কংগ্রেস নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এই এফআইআর প্রসঙ্গে শিবাকুমার জানিয়েছেন, “শুক্রবার বিজেপি কর্মীরা মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে ঈশ্বরাপ্পার পদত্যাগের বিরোধিতায় বিক্ষোভ দেখালেন। তাঁদের বিরুদ্ধে কেন পুলিশ মামলা দায়ের করল না! সরকার এববং পুলিশ পক্ষপাতিত্ব করছে এবং নীতি পুলিশের ভূমিকা নেমেছে সরকার। মুখ্যমন্ত্রী নিজে অবস্থান নিয়েছেন, ‘এতে ভুল কী আছে’ বলে।”

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল কংগ্রেস নেতারা প্রাক্তন মন্ত্রী কে এস ঈশ্বরাপ্পার পদত্যাগের দাবিতে মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের বাড়ির সামনে বিক্ষোভ দেখান। মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে মিছিল করে যাওয়ার সময় তাঁদের গ্রেফতার করা হয়। এর পর তাঁরা বিধানসভার বাইরে ধরনায় বসেন এবং মন্ত্রীর ইস্তফার দাবি জানান।

আরও পড়ুন লখিমপুর মামলা: বিপাকে মন্ত্রী-পুত্র আশিস, জামিন খারিজ সুপ্রিম কোর্টের, আত্মসমর্পণের নির্দেশ

কর্ণাটকের গ্রামোন্নয়ন এবং পঞ্চায়ত মন্ত্রী ঈশ্বরাপ্পার নাম এক ঠিকাদারের মৃত্যুর সঙ্গে জড়ানোয় তাঁকে ইস্তফা দিতে হয়। সন্তোষ পাটিল নামে ওই ঠিকাদারকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে এফআইআর দায়ের হয় ঈশ্বরাপ্পার বিরুদ্ধে।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: 36 congress leaders booked for staging protest at karnataka cm bommais residence