scorecardresearch

বড় খবর

নিষ্ঠা যাত্রার মাঝেই আজানের সুর, বক্তব্য থামিয়ে বিরল নজির আদিত্য ঠাকরের

ঘটনার সময় শিবসেনা বিধায়ক দিলীপ লান্ডের নির্বাচনী এলাকা চান্দিভালিতে বক্তব্য রাখছিলেন আদিত্য।

ADITYA_THAKEREY

চলছিল দলের নিষ্ঠা যাত্রা। সেই সময় আচমকা ভেসে এল আজানের সুর। আর, তাই শুনেই বক্তব্য থামিয়ে দিলেন শিবসেনা নেতা আদিত্য ঠাকরে। ঠাকুরদা বালাসাহেব ঠাকরের সঙ্গে চেহারার মিল থাকায় যাঁকে ইতিমধ্যেই ঠাকরে পরিবার বালাসাহেবের প্রকৃত উত্তরসূরি পর্যন্ত ভাবতে শুরু করেছে। ঠাকুরদার চলন-বলন অনেকটা আয়ত্তে থাকলেও বালাসাহেবের জমানার উগ্র হিন্দুত্ববাদ যে আদিত্য ঠাকরের পথ নয় এটা ফের পরিষ্কার হয়ে গেল আজান শুনে বক্তব্য থামানোর ঘটনায়।

যে অভিযোগ বারবার ঠাকরে পরিবারের বর্তমানে প্রজন্মের বিরুদ্ধে করে করেছেন দলেরই বিদ্রোহী নেতা একনাথ শিণ্ডে। ঘটনার সময় শিবসেনা বিধায়ক দিলীপ লান্ডের নির্বাচনী এলাকা চান্দিভালিতে বক্তব্য রাখছিলেন আদিত্য। দু’মিনিটের জন্য পথসভায় তিনি বক্তব্য থামান। আজান থামতেই ফের তিনি বক্তব্য শুরু করেন। সেই ছবি ধরা পড়েছে সভায় উপস্থিত বিভিন্ন জনের তোলা মোবাইল ফোনের ক্যামেরায়। মুহুর্তে শিবসেনার এই ট্র্যাডিশন বদলের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে দেরিও হয়নি।

শিবসেনা বিধায়ক দিলীপ লান্ডে বর্তমানে একনাথ শিণ্ডের গোষ্ঠীতে। শিণ্ডের সঙ্গে যাঁরা আছেন, সেই সব বিধায়কদের বিধানসভায় জনসভা করার সিদ্ধান্ত নিয়েছেন আদিত্য ঠাকরে। যার নাম দিয়েছেন নিষ্ঠা যাত্রা। দলের উদ্ধব গোষ্ঠীর প্রতি জনসমর্থন কতটা, তা প্রমাণ করতেই আদিত্য ঠাকরের এই নিষ্ঠা যাত্রার সিদ্ধান্ত। প্রথম দফায় থানে, নাসিক, ঔরঙ্গাবাদ সফর করবেন আদিত্য।

আরও পড়ুন- যোগী সরকারের মন্ত্রিসভায় ডামাডোল, শান্ত করতে বৈঠক রাজ্যপাল আনন্দীবেনের

সেনার কর্মী-সমর্থকদের সঙ্গে বৈঠকও করবেন। কোথাও জনসভা করারও তিনি সিদ্ধান্ত নিয়েছেন। শিবসেনার যুববাহিনী যুবসেনার নেতা হিসেবে এইসব কর্মসূচি নিয়েছেন আদিত্য। ইতিমধ্যে মুম্বইয়েও তিনি মিছিল করেছেন। দলের কর্মী-সমর্থকদের সঙ্গে সম্পর্ক বাড়াতেই লাগাতার এই সব কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছেন আদিত্য। এমনটাই জানিয়েছেন শিবসেনা নেতৃত্ব।

বর্তমানে শিবসেনার প্রতীক কার হাতে থাকবে, তা নিয়ে উদ্ধব ও শিণ্ডে গোষ্ঠীর মধ্যে নির্বাচন কমিশনের দরবারে লড়াই চলছে। আর, সেই জন্যই দলের জনভিত্তি কার হাতে, তা প্রমাণের প্রয়োজন হয়ে পড়েছে উদ্ধব গোষ্ঠীর। সেই কারণেই উদ্ধব ও আদিত্য রাজ্যজুড়ে লাগাতার সদস্য সংগ্রহে জোর দিয়েছেন বলেই শিবসেনা সূত্রে খবর।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Aaditya thackeray pauses speech for azaan during nishtha yatra