scorecardresearch

বড় খবর

ভাজ্জির নয়া ইনিংস! ঝাড়ু হাতেই সম্ভবত রাজ্যসভায় হরভজন সিং

প্রস্তাবিত ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের প্রধান হওয়ার জন্যও নাকি হরভজন সিংকে প্রস্তাব দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।

ভাজ্জির নয়া ইনিংস! ঝাড়ু হাতেই সম্ভবত রাজ্যসভায় হরভজন সিং
হরভজন সিং

পাঞ্জাবে আপের স্পিন ভেল্কিতে কুপোকাত কংগ্রেস, বিজেপি, অকালী দল। বিধানসভায় ব্যাপক সাফল্যের জেরে সীমান্তবর্তী এই রাজ্য থেকেই বাড়তে চলেছে আম আদমি পার্টির রাজ্যসভার আসন সংখ্যা। আর তাতেও চমক দেওয়ার চেষ্টায় কেজরি ব্রেগেড। সম্ভব, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অফ-স্পিনার হরভজন সিং ঝাড়ুতে ভর করেই এবার পৌঁছবেন সংসদের উচ্চকক্ষে। যদিও কোনও তরফই এখনও বিষয়টি নিশ্চিৎ করেনি।

বিধানসভা ভোটের আবহেই ভাজ্জির রাজনীতিতে ইনিংস শুরুর জল্পনা ছিল। কিন্তু, তখন তাঁকে নতুন ভূমিকায় দেখা যায়নি। ইতিমধ্যেই ভগবন্ত মান মন্ত্রিসভার শপথ শেষ হয়েছে। ঝাড়ুতে দুর্নীতি মুক্ত করে নয়া দিশায় পাঞ্জাবকে এগিয়ে নিয়ে যাওয়ার সংকল্প করেছে আপ। যা বাস্তবায়ণে সকলের সহযোগিতার দাবি করা হয়েছে। সেই লক্ষ্যেই এবার ভারতের চেনা মুখ হরভজন সিংকে রাজ্যসভায় পাঠাতে মরিয়া আম আদমি পার্টি।

এখানেই শেষ নয়, রাজ্যের ক্ষমতায় এলে একটি ক্রীড়া বিশ্ববিদ্যালয় গড়া হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। সূত্রের খবর, প্রস্তাবিত এই বিশ্ববিদ্যালয়ের প্রধান হওয়ার জন্যও নাকি হরভজন সিংকে প্রস্তাব দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।

উল্লেখ্য, আপের বড় জয়ের পর ভগবন্ত মানকে শুভেচ্ছা জানিয়েছিলেন হরভজন। টুইটে লিখেছিলেন, ‘আম আদমি পার্টিকে শুভেচ্ছা ও আমার বন্ধু ভগবন্ত মান মুখ্যমন্ত্রী হচ্ছেন। ভগৎ সিংয়ের গ্রামে মানের শপথ নেওয়ার বিষয়টি খুবই ভালো।’

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Aap to send harbhajan singh to rajya sabha