scorecardresearch

বড় খবর

ভগৎ সিংয়ের গ্রামে শপথ নেবেন ভগবন্ত মান, রবিবার অমৃতসরে বিজয় উৎসব আপের

পরাজয়ের পরদিনই রাজ্যপালকে নিজের ইস্তফাপত্র দিয়েছেন মুখ্যমন্ত্রী চান্নি।

Bhagwant Mann ahead in Dhuri, set to be AAP’s second CM after Kejriwal
৪৮ বছরের এই প্রাক্তন স্ট্য়ান্ড-আপ কমেডিয়ানই এবার বসতে চলেছেন পঞ্জাবের মসনদে।

পঞ্জাবে বিপুল জয়ের পর উচ্ছ্বাসে ভাসছেন আপ নেতা ভগবন্ত মান। আনন্দে আত্মহারা আপ নেতা-কর্মীরাও। এবার মুখ্যমন্ত্রীর গদিতে বসতে চলেছেন ভগবন্ত। আগামী ১৬ মার্চ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করবেন প্রাক্তন এই কমেডিয়ান। শপথগ্রহণ অনুষ্ঠানে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে আমন্ত্রণ জানিয়েছেন মান। তিনি গতকালই জানান, শহিদ ভগৎ সিংয়ের পৈতৃক ভিটের গ্রামে শপথগ্রহণ অনুষ্ঠান হবে।

এর পাশাপাশি আগামী ১৩ মার্চ, রবিবার অমৃতসরে বিজয় উৎসবের মিছিল বের করবে আপ। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর। এবারের পঞ্জাব বিধানসভা নির্বাচনে বড় রথী-মহারথীদের উল্টে দিয়েছে আপ নেতা-কর্মীরা। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আপ। বিদায়ী শাসকদল কংগ্রেস মাত্র ১৮টি আসনে জিতেছে। শিরোমণি অকালি দল মাত্র তিনটে আসনে জিতে ধরাশায়ী হয়েছে।

আরও পড়ুন কমেডিয়ান থেকে পঞ্জাবের নয়া মুখ্যমন্ত্রী, ইতিহাস গড়লেন ভগবন্ত মান

এদিকে, নির্বাচনে কংগ্রেস ধরাশায়ী তো হয়েইছে, সেই সঙ্গে দুটি আসনে লড়ে দুটিতেই হেরেছেন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। পরাজয়ের পরদিনই রাজ্যপালকে নিজের ইস্তফাপত্র দিয়েছেন চান্নি। শুক্রবার রাজ্যপালের সঙ্গে দেখা করে পদত্যাগ পত্র দেন চান্নি। তবে তিনি জানিয়েছেন, নতুন সরকার গঠন না হওয়া পর্যন্ত তাঁকেই কাজ চালিয়ে যেতে বলেছেন রাজ্যপাল।

এদিনই চণ্ডীগড়ে আম আদমি পার্টির পরিষদীয় দল সন্ধেয় বৈঠকে বসে ভগবন্ত মানকে তাঁদের পরিষদীয় নেতা বেছে নিতে চলেছে বলে খবর। সর্বসম্মত ভাবে তাঁরা মানকে নেতা বেছে নেবেন বলে জানা গিয়েছে। শুক্রবারই দিল্লিতে গিয়ে পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল এবং দিল্লির ডেপুটি মুখ্যমন্ত্রী মনীশ শিসোদিয়ার সঙ্গে দেখা করেন মান। ভগবন্ত মান কেজরিওয়াল এবং শিসোদিয়ার পা হাত দিয়ে প্রণাম করেন।

আরও পড়ুন জায়ান্ট কিলার মোবাইল মেকানিক, মুখ্যমন্ত্রীকে হারিয়ে এখন তিনিই সুপার-স্টার

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Aaps bhagwant mann to take oath as punjab cm on march 16