scorecardresearch

বড় খবর

প্রতিপক্ষকে ঘুষ খাইয়ে মনোনয়ন প্রত্যাহার! রাজ্য বিজেপি সভাপতির বিরুদ্ধে FIR

Kerala BJP Chief Booked: অস্বস্তি গেরুয়া শিবিরে, পাল্টা চক্রান্তের অভিযোগ বিজেপির।

প্রতিপক্ষকে ঘুষ খাইয়ে মনোনয়ন প্রত্যাহার! রাজ্য বিজেপি সভাপতির বিরুদ্ধে FIR
ফাইল ছবি।

Kerala BJP Chief Booked: প্রতিপক্ষকে ঘুষ দিয়ে মনোনয়ন তুলিয়ে নেওয়ার অভিযোগে কেরালার রাজ্য বিজেপির সভাপতির বিরুদ্ধে এফআইআর দায়ের। কাসারাগোড পুলিশ সোমবার মামলা দায়ের করে কে সুরেন্দ্রণের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, মঞ্জেশ্বরম আসনে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ঘুষ দিয়ে মনোনয়ন বাতিল করান তিনি।

যদিও সুরেন্দ্রণ এবারের নির্বাচনে জিততে পারেননি। বিজেপি চক্রান্তের পাল্টা অভিযোগ তুলেছে। পুলিশ কাসারগোড আদালতের বিচারকের নির্দেশে মামলা দায়ের করে। তার আগে সিপিএম নেতা ভি ভি রামেশন পুলিশের কাছে মামলা রুজু করার জন্য আবেদন জানান। ওই কেন্দ্রে রামেশনও প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান। তিনি তৃতীয় হন। ওই কেন্দ্রে জেতেন ইন্ডিয়ান মুসলিম লিগের এ কে এম আশরাফ।

আরও পড়ুন দলবদলুদের নিয়ে বিরাট ঘোষণা অভিষেকের, চিন্তা বাড়ল শুভেন্দু-দিলীপদের?

প্রসঙ্গত, শনিবারই বিএসপি নেতা কে সুন্দরা অভিযোগ করেন, বিজেপি তাঁকে আড়াই লক্ষ টাকা ও একটি স্মার্টফোন ঘুষ দেয় মনোনয়ন বাতিল করার জন্য। কিন্তু তিনি ১০ লক্ষ টাকা চেয়েছিলেন। তখন তাঁকে কর্ণাটকে একটি নতুন বাড়ি এবং একটি মদের দোকানের প্রস্তাব দেওয়া হয়।

আরও পড়ুন ‘নারীসুরক্ষা নিয়েও রাজনীতি করছেন’! অগ্নিমিত্রাকে ‘তোপ’ নুসরতের

সুন্দরার বয়ান রেকর্ড করেছে পুলিশ। তাঁর দাবি, বিজেপির স্থানীয় নেতারা তাঁকে অপহরণ করে নিয়ে গিয়ে মনোনয়ন বাতিলের জন্য চাপ দেয়। এরপর মনোনয়ন তুলে নিয়ে বিজেপিতে যোগ দেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Accused of bribing rival to withdraw nomination in assembly polls kerala bjp chief booked