scorecardresearch

বড় খবর

এবার গুজরাতে গিয়ে বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে বসলেন কেজরিওয়াল

চলতি বছরের শেষের দিকে গুজরাত বিধানসভা নির্বাচন।

Kejri

দিল্লিতে ক্ষমতায়। পঞ্জাবেও কিছুদিন আগে ক্ষমতায় এসেছে আম আদমি পার্টি (আপ)। এবার যেখানেই যাচ্ছেন, কেজরিওয়াল দাবি করে বসছেন সেখানেই ক্ষমতায় আসবেন। কিছুদিন আগে কর্ণাটকে গিয়েছিলেন। সেখানে এক দাবি করেছেন। এবার গুজরাতে এসেও রেহাই দিলেন না। চ্যালেঞ্জে জানিয়ে বসলেন ক্ষমতাসীন বিজেপিকে। আপের সর্বভারতীয় আহ্বায়ক কেজরিওয়াল রবিবার গুজরাতের সভায় বলেন, ‘নথি ফাঁসে বিশ্বরেকর্ড করেছে গুজরাত। রাজ্যের স্কুল এবং হাসপাতাল কার্যত পরিত্যক্ত অবস্থায় পরিণত হয়েছে।’ এরপরই তিনি শাসক দল বিজেপিকে চ্যালেঞ্জ করে বসেন। চলতি বছরের শেষের দিকে গুজরাত বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনে বিজেপিকে আপ হারিয়ে দেবে বলেই দাবি করেছেন কেজরিওয়াল।

রবিবার ভারুচ জেলার ভালিয়ার চান্দেরিয়া গ্রামে একটি আদিবাসী সমাবেশে তিনি ভাষণ দিচ্ছিলেন। সেখানে ছোটুভাই ভাসাভার ভারতীয় উপজাতি পার্টির (বিটিপি) সঙ্গে আম আদমি পার্টির জোট গঠনের কথা তিনি জানান। দাবি করেন, গুজরাতের জনগণকে আপ ভোট দেবে। বিজেপির অহংকার ভাঙতে সাহায্য করবে। আদিবাসী মহাসম্মেলনের এই মঞ্চে আপ নেতা গোপাল ইতালিয়া, ইসুদান গাধভি, ইন্দ্রনীল রাজ্যগুরু এবং বিটিপি দলের প্রধান ছোটুভাই ও তাঁর ছেলে তথা ডেদিয়াপাড়ার বিধায়ক এবং বিটিপি সভাপতি মহেশ ভাসাভাও উপস্থিত ছিলেন। সেখানে বলতে উঠে কেজরিওয়াল, বিজেপিকে ক্ষমতা থাকলে আগাম নির্বাচন করার চ্যালেঞ্জ জানান।

আরও পড়ুন- গুরু নানকের ভূমিতে পাতিয়ালা সংঘর্ষ একটা বিপথগমন

কেজরিওয়াল বলেন, ‘আমি জল্পনা শুনেছি যে গুজরাত নির্বাচন এগিয়ে আনা হবে। কারণ, বিজেপি আমাদের আম আদমি পার্টিকে ভয় পায়। আমরা দিল্লিতে দু’বার এবং সম্প্রতি পঞ্জাবে সরকার গঠন করেছি। এবার গুজরাতের পালা। বিজেপি যদি আমাদের ডিসেম্বর পর্যন্ত সময় দেয়, তাহলেও গুজরাত আপের দিকেই ঘুরে যাবে। আমার কাছে কেবল ঈশ্বরের আর জনগণের সমর্থন রয়েছে। বিজেপি এখনই করুক বা ছয় মাস পরে নির্বাচন করুক, আমরা বিজেপিকে হারাবই।’ সভায় উপস্থিত ছিলেন নর্মদা এবং ভারুচের আদিবাসী শ্রোতারা। সেখানে কেজরিওয়াল অভিযোগ করেন, গুজরাতের বিজেপি নেতারা অহংকারী হয়ে উঠেছেন। তাঁরা কংগ্রেসের নেতাদের পকেটে পুরে ফেলেছেন। তাই গত ২৭ বছর গুজরাতে কোনও রাজনৈতিক পালাবদল হয়নি। তিনি একবারের জন্য আম আদমি পার্টিকে গুজরাতের কুর্সিতে বসানোর আহ্বান, উপস্থিত জনতার মাধ্যমে সমগ্র গুজরাতবাসীর কাছে জানান।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Arvind kejriwal announces aap btp alliance and challenges bjp in gujarat