scorecardresearch

কংগ্রেসের দায়িত্ব নিতে অশোক গেহলটকে প্রস্তাব সনিয়ার! শোরগোল হতেই মুখ খুললেন মুখ্যমন্ত্রী

আগামী ২০ সেপ্টেম্বর কংগ্রেস দলের অভ্যন্তরীণ নির্বাচনের সময়সীমা এগিয়ে আসার পরেই এই সমস্ত ঘটনা সামনে এসেছে।

কংগ্রেসের দায়িত্ব নিতে অশোক গেহলটকে প্রস্তাব সনিয়ার! শোরগোল হতেই মুখ খুললেন মুখ্যমন্ত্রী
সনিয়ার চেয়ারে এবার অশোক গেহলট?

চিকিৎসার জন্য বিদেশ যাচ্ছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। সঙ্গে যাচ্ছেন রাহুল, প্রিয়াঙ্কাও। এই অবস্থায় নাকি দলের দায়িত্ব নেওয়ার জন্য গান্ধী পরিবারের অনুগামী অশোক গেহলটকে প্রস্তাব দিয়েছেন সনিয়া। মঙ্গলবার রাজস্থানের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন কংগ্রেস সভানেত্রী। তখনই এই দায়িত্বের প্রস্তাব তাঁকে দেওয়া হয়। যা নিয়ে বুধবার সকাল থেকেই কংগ্রেসের অভ্যন্তরে জোর চর্চা। এরপরই এই প্রসঙ্গে প্রতিক্রিয়া দিয়েছেন অশোক গেহলট।

রাজস্থানের মুখ্যমন্ত্রী বলেছেন, ‘আমার কাছে এমন কোনও প্রস্তাব আসেনি। পুরোটাই সংবাদমাধ্যমের থেকে জানতে পারছি।’ মুখ্যমন্ত্রী সংযোজন, ‘আমি আমার উপর অর্পিত সমস্ত দায়িত্ব পালন করছি।’

আগামী ২০ সেপ্টেম্বর কংগ্রেস দলের অভ্যন্তরীণ নির্বাচনের সময়সীমা এগিয়ে আসার পরেই এই সমস্ত ঘটনা সামনে এসেছে। কংগ্রেসের সভাপতি নির্বাচনের বিস্তারিত সময়সূচী খুব দ্রুত প্রকাশিত হবে বলে জানা গিয়েছে।
কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষ পরবর্তী কংগ্রেস সভাপতি নির্বাচনের জন্য সময়সীমা ঘোষণা করার জন্য দলের কার্যনির্বাহী কমিটির অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

ইতিমধ্যেই রাহুল গান্ধী কংগ্রেসের সভাপতি পদের দায়িত্ব নিতে অস্বীকার করেছেন। সনিয়া বা প্রিয়াঙ্কারও ওই পদে থাকা উচিত হবে না বলে মত তাঁর। রাহুল মনে করেন, গান্ধী পরিবারের বাইরের কোনও নেতৃত্বের এবার কংগ্রেসের সভাপতি পদে বসা উচিত। এই অবস্থায় দলের শীর্ষ পদের জন্য ঐক্যমতের ভিত্তিতে প্রার্থীর সন্ধানে করা হচ্ছে।

সোমবার গেহলট বলেছিলেন, ‘রাহুল গান্ধীকে দলীয় প্রধান না করা হলে তা দেশের কংগ্রেস কর্মীদের মধ্যে হতাশার জন্ম দেবে। অনেকে সকরিয় রাজনীতি করবেন না। আর আমরা কষ্ট পাব। তাঁর (রাহুল গান্ধী) সারা দেশের সাধারণ কংগ্রেস কর্মীদের অনুভূতি বোঝা উচিত এবং তাঁর কংগ্রের সভাপতিত্ব গ্রহণ করা উচিত।’

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Ashok gehlot on reports of sonia gandhi offering him congress president post