বড় খবর

গুজরাতে রাসায়নিক কারখানায় দুর্ঘটনা, গ্যাস লিক করে নিহত ৬

দাঁড়িয়ে থাকা একটি ট্যাঙ্কার থেকে হটাত করেই গ্যাস লিক করতে শুরু করে। আর তাতেই মৃত্যু হয়েছে ৬ জনের।

গুজরাতে রাসায়নিক কারখানায় দুর্ঘটনা, গ্যাস লিক করে নিহত ৬

আজ ভোরে সুরাটের একটি রাসায়নিক কারখানায় গ্যাস লিক করে কমপক্ষে ৬ জন নিহত হয়েছে। গুরুতর অসুস্থ হয়েছেন ২০ জনের বেশি। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, সুরাতের শচীন গুজরাট ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশনের কর্মীরা ঘুমিয়ে থাকাকালীন এই দুর্ঘটনা ঘটে। বাইরে দাঁড়িয়ে থাকা একটি ট্যাঙ্কার থেকে হটাত করেই গ্যাস লিক করতে শুরু করে। আর তাতেই মৃত্যু হয়েছে ৬ জনের। ঘুমিয়ে থাকার কারণে তা টের পাননি শ্রমিকরা। ফলে ঘুমের মধ্যেই দমবন্ধ হয়ে মারা যান তাঁরা।

সুরাটের সেই দুর্ঘটনাস্থল

গুরুতর অসুস্থ শ্রমিকদের স্থানীয় সুরাট সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এক টুইটার বার্তায় শোক প্রকাশ করে লিখেছেন, “সুরাটে গ্যাস লিকের কারণে দুর্ভাগ্যক্রমে বেশ কয়েকজন শ্রমিক নিহত হয়েছেন, আমি তাঁদের আত্মার শান্তি কামনা করি’। একই সঙ্গে তিনি হাসপাতালে ভর্তি সকলের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

অন্যদিকে আজকের এই ঘটনায় গুজরাতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হর্ষ সাংঘভি সোশ্যাল মিডিয়ায় দুঃখ প্রকাশ করেছেন। একই সঙ্গে তিনি পুলিশকে ঘটনার পুর্নাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন।

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: At least 6dead 20 sick after a gas leak at industrial area in surat

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com