বড় খবর

‘বিশ্বাসঘাতক পওয়ার কংগ্রেসের পিঠে ছুরি মারে’, কড়া আক্রমণ প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর

তাঁর দাবি, শিবসেনা-কংগ্রেস এবং এনসিপির মহা বিকাশ আঘাড়ি (মহাজোট) শুধু মাত্র একটা সমঝোতা ছাড়া আর কিছু না।

Sharad Pawar, NCP, Endoscopy
শরদ পওয়ার। ফাইল ছবি।

কংগ্রেসের পিঠে ছুরি মেরে নিজের আলাদা দল তৈরি করেছিলেন শরদ পওয়ার। পওয়ারকে বিশ্বাসঘাতক বলে তোপ দাগলেন এনসিপির জোটসঙ্গি শিবসেনার নেতা অনন্ত গিতে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কড়া আক্রমণ শানিয়ে বললেন, শিবসৈনিকদের গুরু হতে পারেন না বিশ্বাসঘাতক পওয়ার। তাঁর দাবি, শিবসেনা-কংগ্রেস এবং এনসিপির মহা বিকাশ আঘাড়ি (মহাজোট) শুধু মাত্র একটা সমঝোতা ছাড়া আর কিছু না।

প্রসঙ্গত, বিজেপির সঙ্গে জোট ভেঙে শিবসেনার কংগ্রেস-এনসিপির সঙ্গে হাত মেলানোর নেপথ্যে মাস্টারমাইন্ড বলা হয় বর্ষীয়ান রাজনীতিবিদ শরদ পওয়ারকে। ২০১৯ সালে মহারাষ্ট্রে সরকার গঠন করে তিন দলের জোট। কিন্তু আদর্শগত দিক থেকে তিন দলের মিল হওয়া দূর অস্ত। এদিন অনন্ত গিতের কথায় সেটাই ফের প্রকাশ্যে চলে এল। শরদ পওয়ারকে যে নিচুতলার শিবসেনা কর্মী-সমর্থকরা পছন্দ করেন না তা বুঝিয়ে দিলেন তিনি।

সোমবার রায়গড়ে একটি জনসভায় গিতে বলেন, “শরদ পওয়ার কখনওই আমাদের নেতা হতে পারেন না। কারণ এই মহাজোট সরকার একটা সমঝোতা মাত্র। মানুষ পওয়ারকে নিয়ে যাই ভাবুন, আমাদের নেতা সবসময় বালাসাহেব ঠাকরেই থাকবে। যতক্ষণ সরকার টিকে থাকবে, ততক্ষণ জোট। যেই আলাদা হয়ে যাব তখন আমরা শিবসেনার বিচার-আদর্শ নিয়েই থাকব।”

আরও পড়ুন এবার কি রাজস্থান-ছত্তিশগড়েও নেতৃত্বে বদল? কংগ্রেসের হাঁড়ির খবর প্রকাশ্যে

তবে রায়গড়ের প্রাক্তন সাংসদ চান এই সরকার সফল হোক। গিতের কথায়, “পওয়ার একসময় কংগ্রেসের পিঠে ছুরি মেরে নিজের দল তৈরি করেছিল। যদি কংগ্রেস-এনসিপি এক না হতে পারে তাহলে শিবসেনাও কংগ্রেসের নীতিতে চলবে না। কংগ্রেস-এনসিপির কোনওদিন একসুর হবে না।”

প্রসঙ্গত, ১৯৯৯ সালের ২৫ মে পওয়ার, পি এ সাংমা এবং তারিক আনোয়ার ইতালিজাত সনিয়া গান্ধির বিরোধিতা করায় কংগ্রেস থেকে বহিষ্কৃত হওয়ার পর জাতীয়বাদী কংগ্রেস পার্টি গঠন করেন। এনসিপি পরে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের শরিক ছিল। পওয়ার কৃষিমন্ত্রী হিসাবেও দায়িত্ব সামলেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Backstabber sharad pawar cant be our guru mva govt just adjustment sena leader

Next Story
করোনা কড়াকড়ি জারি, অভিষেকের পদযাত্রায় অনুমতি দিল না ত্রিপুরা সরকারTripura govt do not give permission on Abhishek Banerjee Rally at Agartala
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com