scorecardresearch

বড় খবর

গোরক্ষপুরে চ্যালেঞ্জের মুখে যোগী, তাঁর বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন দলিত নেতা চন্দ্রশেখর আজাদ

গোয়ায় মনোহর পারিকরের ছেলেকে টিকিট দিল না বিজেপি।

দলিত নেতা এবার যোগীর বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন গোরক্ষপুর সদর কেন্দ্র থেকে।

বিজেপির হেভিওয়েট প্রার্থী তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন ভীম আর্মির সুপ্রিমো চন্দ্রশেখর আজাদ। দলিত নেতা এবার যোগীর বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন গোরক্ষপুর সদর কেন্দ্র থেকে।

কিছুদিন আগে সমাজবাদী পার্টির সঙ্গে জোট প্রক্রিয়া ভেস্তে যায় ভীম আর্মির। চন্দ্রশেখর আজদ সাফ জানিয়ে দেন, অখিলেশের সঙ্গে কোনও জোটে যাবেন না তিনি। ফলে উত্তরপ্রদেশে দলিত-অনগ্রসর ভোট ভাগ হওয়ার সম্ভাবনা দেখছে রাজনৈতিক মহল।

তার উপর গত কয়েকদিন ধরে দলিত-অনগ্রসর শ্রেণির বড় মুখ যোগী মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়ে ভিড়েছেন অখিলেশের দুয়ারে। বিদ্রোহী বিজেপি বিধায়কদের সিংহভাগই দলিত-অনগ্রসর শ্রেণির প্রতিনিধিত্ব করেন। ড্যামেজ কন্ট্রোলে মকর সংক্রান্তির দিন এক তফসিলি ব্যক্তির বাড়িতে মধ্যাহ্নভোজ করে দলিত দরদী ভাবমূর্তি তুলে ধরার চেষ্টা করেন যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন উত্তর প্রদেশ ভোটে জোট গড়ছে বিজেপি, আপনা দল, নিষাদ পার্টি! দিল্লিতে ঘোষণা নাড্ডার

এবার যোগীকেই চ্যালেঞ্জের মুখে ফেলে গোরক্ষপুর থেকে ভোটে লড়াই করার কথা ঘোষণা করলেন চন্দ্রশেখর আজাদ। অন্যদিকে, এদিন গোয়া বিধানসভা নির্বাচনের জন্য ৩৪টি আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। আর তাতে নাম নেই প্রাক্তন কেন্দ্রীয় মুখ্যমন্ত্রী মনোহর পারিকরে ছেলে উৎপলের। যা নিয়ে বেশ অসন্তুষ্ট হয়েছেন প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রীর ছেলে। তাঁর টিকিট প্রাপ্তি নিয়ে কয়েকদিন ধরেই জলঘোলা হচ্ছিল।

অপরদিকে, উত্তরপ্রদেশে ধাক্কা খেল কংগ্রেস। ‘বেটি হুঁ, লড় সকতি হুঁ’ প্রচারাভিযানের পোস্টার গার্ল প্রিয়াঙ্কা মৌর্য টিকিট না পেয়ে বৃহস্পতিবার যোগ দিলেন বিজেপিতে। তিনি কংগ্রেসের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ তুলেছেন। এদিনই দল থেকে ইস্তফা দিলেন রায়বরেলির কংগ্রেস বিধায়ক অদিতি সিং। বিদ্রোহী এই বিধায়ককে এবার টিকিট দেয়নি হাত শিবির।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Bhim armys chandra shekhar aazad to contest against yogi adityanath from gorakhpur