scorecardresearch

বড় খবর

‘তামাশা করছেন মোদী, উপ রাষ্ট্রপতি হওয়ার ইচ্ছা ছিল না’, দাবি নীতীশের

বিজেপির সঙ্গে পথ চলা শেষ করে ‘মহাগটবন্ধনে’ ফিরেই পাল্টা সুর চড়ালেন নীতীশ।

‘তামাশা করছেন মোদী, উপ রাষ্ট্রপতি হওয়ার ইচ্ছা ছিল না’, দাবি নীতীশের

সুশীল মোদীর অভিযোগ ফুৎকারে ওড়ালেন নীতীশ কুমার। বিজেপির সঙ্গে পথ চলা শেষ করে ‘মহাগটবন্ধনে’ ফিরেই পাল্টা সুর চড়ালেন নীতীশ। নীতীশ কুমারের উপ রাষ্ট্রপতি হওয়ার প্রবল আকাঙ্খা ছিল বলে এর আগে দাবি করেছিলেন বিহারের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা সুশীল মোদী। তবে একদা বিজেপি-জেডি (ইউ) জোট সরকারের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রীর সেই দাবি উড়িয়েছেন জেডি (ইউ) সুপ্রিমো। বুধবারই রেকর্ড গড়ে আটবারে জন্য বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন নীতীশ কুমার।

তাঁর উপ রাষ্ট্রপতি হওয়ার আকাঙ্খা নিয়ে একেবারেই মিথ্যা দাবি করেছিলেন সুশীল মোদী, এমনই জানিয়েছেন নীতীশ কুমার। সুশীল মোদীর এই দাবিকে ‘তামাশা’ বলেও পাল্টা কটাক্ষ করেছেন নীতীশ। সংবাদসংস্থা এএনআইকে নীতীশ কুমার বলেন, “একজনকে (সুশীল মোদী) বলতে শুনেছেন যে আমি উপ রাষ্ট্রপতি হতে চাই। কি তামাশা! এটা মিথ্যা বক্তব্য। আমার তেমন কোনও ইচ্ছা ছিল না। ওঁরা কি ভুলে গিয়েছেন যে রাষ্ট্রপতি ও উপ রাষ্ট্রপতি নির্বাচনে আমাদের দল তাঁদের কীভাবে সমর্থন দিয়েছিল?।”

আরও পড়ুন- ‘কুসংস্কার ছড়িয়ে বিভ্রান্ত করবেন না’, ‘কালা জাদু’ কটাক্ষে মোদীকে ধুয়ে দিলেন রাহুল

উল্লেখ্য, ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া একটি সাক্ষাৎকারে বিজেপি নেতা তথা বিহারের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী সুশীল মোদী নীতীশ কুমারের বিরুদ্ধে মুখ খুলেছিলেন। তাঁর দাবি ছিল, ”নীতীশের সহযোগীরাই রাজ্য বিজেপি নেতৃত্বের কাছে একটি বার্তা দিয়েছিলেন। তিনি উপ রাষ্ট্রপতি হতে চান বলে বার্তা দেন তাঁর সহযোগীরা।”

নীতীশ কুমারের এভাবে মাঝপথে বিজেপির সঙ্গত্যাগে বিষ্মিত একদা তাঁর সরকারের উপ মুখ্যমন্ত্রী সুশীল মোদী। তাঁর কথায়, “তিনি যা করেছেন এবং যেভাবে তিনি আমাদের সঙ্গ ছেড়েছেন তাতে আমরা হতবাক। এনডিএ-র পক্ষে জনগণের রায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হল। এটার আভাস আমরা পাইনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পক্ষে মানুষের রায়ের সঙ্গেই সম্পূর্ণ বিশ্বাসঘাতকতা করা হয়েছে।”

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Bihar cm nitish kumar denies sushil modis v p claims479907