scorecardresearch

বড় খবর

‘যুব সমাজকে ধোঁকা দিয়েছে পরিবারবাদী দলগুলি’, বিজেপির প্রতিষ্ঠা দিবসে তোপ মোদীর

“বিজেপি রাষ্ট্রভক্তির জন্য নিবেদিত।। কিন্তু বিরোধীরা পরিবার ভক্তিতে নিবেদিত প্রাণ।”

‘যুব সমাজকে ধোঁকা দিয়েছে পরিবারবাদী দলগুলি’, বিজেপির প্রতিষ্ঠা দিবসে তোপ মোদীর
বিজেপির ৪২তম প্রতিষ্ঠা দিবসে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কাশ্মীর থেকে কন্যাকুমারী, কচ্ছ থেকে কোহিমা, বিজেপি ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারতের’ লক্ষ্যে অবিচল। বুধবার দলের ৪২তম প্রতিষ্ঠা দিবসে দেশজুড়ে নেতা-কর্মীদের উদ্দেশে এমনই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গে বিরোধীদেরও নিশানা করলেন। বললেন, পরিবারতান্ত্রিক দলগুলি কখনও দেশের যুব সমাজকে অগ্রগতি করতে দেয়নি। যুব সমাজকে বার বার ধোঁকা দিয়েছেন তারা। আর বিজেপির এ নিয়ে গর্ব করা উচিত যে তারাই একমাত্র দল যারা দেশকে এই সমস্যা নিয়ে সচেতন করছে।

এবছর দলের প্রতিষ্ঠা দিবস তিনটে কারণে গুরুত্বপূর্ণ বলে দাবি করেছেন মোদী। বলেছেন, “প্রথমত দেশের ৭৫তম স্বাধীনতা বর্ষ। দ্বিতীয় বিশ্বের পরিস্থিতি দ্রুত বদলাচ্ছে। তৃতীয়ত কয়েক সপ্তাহ আগেই চার রাজ্যে বিজেপির ডবল ইঞ্জিন সরকার ক্ষমতায় ফিরেছে।” এদিন মোদী রাষ্ট্রবাদকে পরিবারবাদের প্রধান প্রতিপক্ষ হিসাবে বর্ণিত করেছেন। বলেছেন, “বিজেপি রাষ্ট্রভক্তির জন্য নিবেদিত।। কিন্তু বিরোধীরা পরিবার ভক্তিতে নিবেদিত প্রাণ।”

এদিন মোদী বলেন, “এই বিষয়কে নির্বাচনী ইস্যু করার জন্য এবং মানুষকে পরিবারতান্ত্রিক রাজনীতির কুফল বোঝাতে পারার সাফল্যের জন্য দলের নেতা-কর্মীদের গর্বিত হওয়া উচিত। যে দলগুলি পরিবারতন্ত্রে বিশ্বাসী তাদের সংবিধানে আস্থা কম। বিভিন্ন রাজ্যে দুর্নীতি-অপকর্মের মাধ্যমে তারা টিকে রয়েছে।”

আরও পড়ুন শুধু দিল্লি নয়, দেশজুড়ে নবরাত্রির সময় মাংসের দোকান বন্ধ চান বিজেপি সাংসদ

তিনি আরও বলেছেন, “দেশের যুবাশক্তির উন্নতিতে বার বার তারা বাধা দিয়েছে। যুব সমাজের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। কোনও দলের নাম না করে মোদী বলেননি এদিন।” তাঁর দাবি, “বিজেপি সরকার কেন্দ্রে এবং রাজ্যগুলিতে বিভিন্ন জনকল্যাণ প্রকল্পের মাধ্যমে সবার উন্নতি সাধন করেছে। কোনও বৈষম্য-পক্ষপাত ছাড়া। বিজেপির মূল মন্ত্র সবকা সাথ, সবকা বিকাশের জন্য যা যা করণীয় সবই করেছে বিজেপি।”

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Bjp founding day family parties have never allowed youth to progress says pm modi