বড় খবর

এবার বিজেপিকেই ‘টুকরে টুকরে গ্যাং’ কটাক্ষ প্রাক্তন জোটসঙ্গীর

এরা কৃষকদের প্রতি এতটাই অকৃতজ্ঞ যে তাঁদের দেশবিরোধী তকমা দিচ্ছে, তোপ সুখবীর সিং বাদলের।

এতদিন বিরোধীদের ক্ষেত্রেই ‘টুকরে টুকরে গ্যাং’ তকমা ব্যবহার করে দেশদ্রোহিতার তত্ত্ব খাড়া করত বিজেপি। এবার সেই বিজেপিকেই ‘টুকরে টুকরে গ্যাং’ বলে তোপ দাগলেন প্রাক্তন শরিক দল শিরোমণি অকালি দলের সভাপতি সুখবীর সিং বাদল। মঙ্গলবার তিনি কটাক্ষ করে বলেন বিজেপিই হল আসল ‘টুকরে টুকরে গ্যাং’। তাঁর মতে, “গেরুয়া শিবিরের কাজই হল এক সম্প্রদায়ের সঙ্গে আরেক সম্প্রদায়কে লড়াই করিয়ে দেশ ভাগ করা। ক্ষমতার লোভে এতটাই আগ্রাসী যে সাম্প্রদায়িক মেরুকরণ করে দেশকে জ্বালিয়ে দিতেও পিছপা হয় না।”

এদিন ভাটিন্ডায় সংবাদমাধ্যমকে সুখবীর সিং বাদল বলেন, “প্রথমে বিজেপি হিন্দুদের সঙ্গে মুসলিমকে লড়িয়ে দেয়। এক সেই এক পরিকল্পনা নিয়ে পাঞ্জাবে নোংরা রাজনীতির খেলা খেলছে। শিখদের সঙ্গে শান্তিপ্রিয় হিন্দুদের সংঘাত বাধিয়ে দেওয়া হচ্ছে। দুই সম্প্রদায় কয়েক শতক ধরে রক্তের বন্ধনে আবদ্ধ। কিন্তু রক্তের সম্পর্ককে বিজেপি রক্তাক্ত করতে চাইছে। রাজনৈতিক অভিসন্ধি পূরণের জন্য শান্তি-সম্প্রীতি নষ্ট করে নিজেদের বিপজ্জনক ষড়যন্ত্র রচনা করছে।” কৃষি আইন নিয়ে সমালোচনা করে বলেছেন, “এই আইন তাঁরাই বানিয়েছে যাঁরা কোনওদিন চাষাবাদ করেনি। আর এক কৃষকদের এর সুফল বোঝাচ্ছে। এমনকী আম আদমি পার্টিও এখন বিজেপির ছত্রছায়ায় চলে এসেছে।”

আরও পড়ুন যোগীরাজ্য়ে এবার ভোটে লড়ছে কেজরির আপ

সুখবীর বলেছেন, বিজেপি ছাড়া গোটা ভারত দেশের প্রতি কৃষক ও সেনার ঋণকে কুর্নিশ জানায়। কারণ বিজেপি মানুষকে উস্কানি দেয় কৃষক-সেনার ঋণ স্বীকার না করার জন্য। এরা কৃষকদের প্রতি এতটাই অকৃতজ্ঞ যে তাঁদের দেশবিরোধী তকমা দিচ্ছে। আজ কৃষকদের এমন বলছে, কাল ভারতীয় সেনাকে নিয়ে এমন বলতে পারে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp is real tukde tukde gang slams sad supremo sukhbir singh badal

Next Story
“উত্তরবঙ্গে লোকসভায় একটাও আসন পাইনি, কী অন্যায় করেছিলাম?”, আক্ষেপ মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com