scorecardresearch

উত্তরপ্রদেশে বিজেপিতে ভাঙন অব্যাহত, আরও এক বিধায়ক দল ছাড়লেন

নির্বাচনের মুখে উত্তরপ্রদেশ বিজেপিতে রক্তক্ষরণ অব্যাহত।

ফাইল ছবি

নির্বাচনের মুখে উত্তরপ্রদেশ বিজেপিতে রক্তক্ষরণ অব্যাহত। আরও এক বিধায়ক দল ছাড়লেন। বৃহস্পতিবার শিকোহাবাদের বিধায়ক মুকেশ ভার্মা দল ছাড়ার কয়েক ঘণ্টা বাদে আরও এক বিধায়ক বিজেপি ছাড়লেন। লখনউয়ের বিধায়ক বিনয় শাক্য দল থেকে ইস্তফা দিয়ে ঘোষণা করেন, “স্বামী প্রসাদ মৌর্য আমার নেতা। তিনি গরিব মানুষের কণ্ঠস্বর। তিনিই আমাদের নেতা, আমি তাঁর সঙ্গেই থাকব।” এই কথা জানিয়ে তিনি পদত্যাগ পত্র লিখেছেন দলকে।

উত্তরপ্রদেশ বিজেপিতে ভোটের মুখে বিরাট ভাঙন দেখা দিয়েছে। গত সোমবার শ্রমমন্ত্রী স্বামী প্রসাদ মৌর্য যোগী মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতেই ভাঙন প্রকট হয়েছে দলে। গত তিনদিনে ৮ জন বিধায়ক বিজেপি ছাড়লেন। এদিন সকালে মুকেশ ভার্মা দল ছাড়ার পর বেলার দিকে ইস্তফা দেন বিনয় শাক্য। বিনয় নিজের ইস্তফা পত্রে লিখেছেন, “স্বামী প্রসাদ মৌর্য আমাদের নেতা। উনি যা সিদ্ধান্ত নেবেন আমরা সমর্থন করব। আরও অনেক নেতা আগামিদিনে আমাদের সঙ্গে আসবেন।”

https://platform.twitter.com/widgets.js

এদিকে, এদিনই উত্তরপ্রদেশের নির্বাচনের প্রার্থীতালিকা চূড়ান্ত করতে দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিটি বৈঠকে বসেছে বিজেপির সদর কার্যালয়ে। সেই বৈঠকে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকে ভার্চুয়ালি রয়েছেন সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং সড়ক-পরিবহণ মন্ত্রী নিতিন গড়করি। বৈঠকে সশরীরে উপস্থিত রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ-সহ বিজেপির কেন্দ্রীয় নেতারা।

আরও পড়ুন পাঞ্জাব ভোট ২০২২: কে হবেন আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী? ফোনেই স্থির করবেন ভোটাররা

তবে প্রার্থীতালিকা চূড়ান্ত করার আগে একের পর এক ধাক্কা খেয়ে চলেছে বিজেপি। প্রতিদিনই রক্তক্ষরণ হয়ে চলেছে। একের পর এক বিধায়ক দল ছাড়ছেন। বিদ্রোহ এমন জায়গায় পৌঁছেছে যে প্রার্থীতালিকা চূড়ান্ত করার আগেই অনেকে অন্য দলের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Bjp mla vinay shakya quits party