বড় খবর

বিজেপিতে যোগ দিয়েই প্রার্থী হচ্ছেন মোদী ঘনিষ্ঠ প্রাক্তন আমলা

২০১৪ সালে ক্ষমতায় আসার পর মোদী তাঁকে প্রধানমন্ত্রীর দফতরে গুরুত্বপূর্ণ পদে বসান।

বিজেপিতে যোগ দিয়েই বড় পুরস্কার পেলেন প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ প্রাক্তন আমলা। গতকালই ভিআরএস নিয়ে গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন প্রাক্তন আইএএস অফিসার অরবিন্দ কুমার শর্মা। শুক্রবার তাঁকে আসন্ন বিধান পরিষদ নির্বাচনে প্রার্থী করল উত্তরপ্রদেশের বিজেপি।

জানা গিয়েছে, বিধান পরিষদে জিতিয়ে এনে উত্তরপ্রদেশ সরকারে বড় পদ পেতে পারেন অরবিন্দ। যোগী আদিত্যনাথের মন্ত্রিসভায় ঢুকতে পারেন তিনি এমনটাই বিজেপি সূত্রে খবর। গুজরাত ক্যাডারের এই আমলা উত্তরপ্রদেশের লোক। গুজরাতের মুখ্যমন্ত্রী থাকাকালীন নরেন্দ্র মোদীর অত্যন্ত ঘনিষ্ঠ ও প্রিয় আধিকারিক ছিলেন অরবিন্দ কুমার শর্মা। ২০১৪ সালে প্রধানমন্ত্রী হওয়ার পর মোদী তাঁকে প্রধানমন্ত্রীর দফতরে গুরুত্বপূর্ণ পদে বসান।

আরও পড়ুন একুশে সাফ হয়ে যাবে বিজেপি! অরবিন্দ মেননের বেফাঁস মন্তব্যে শোরগোল

ইনি ছাড়াও উপমুখ্যমন্ত্রী দীনেশ শর্মা, বিজেপির রাজ্য সভাপতি স্বতন্ত্র দেব সিং এবং লক্ষ্মণ প্রসাদ আচার্যকে বিধান পরিষদের প্রার্থী করা হচ্ছে বলে খবর। ১২টি আসনের জন্য উত্তরপ্রদেশের বিধান পরিষদের নির্বাচন আগামী ২৮ জানুয়ারি হবে। এই মুহূর্তে বিধান পরিষদে সমাজবাদী পার্টির দখলে রয়েছে ৫৫টি আসন, বিজেপির রয়েছে ২৫টি, বহুজন সমাজ পার্টির ৮ এবং কংগ্রেস ও নির্দলীয় সমুহের বিধায়ক রয়েছেন দুজন করে। আপনা দল এবং শিক্ষক দলের একজন করে বিধায়ক রয়েছেন। তিনজন নির্দল বিধায়ক রয়েছেন এবং তিনটি আসন খালি রয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bjp names former ias officer ak sharma its mlc candidate in up

Next Story
মুকুলের ফোন শতাব্দীকে, ফাঁস করলেন কুণাল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com