বিজেপি জাতীয় সম্পাদকের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের

একটি নির্দিষ্ট রুটে প্রতিমা বিসর্জন করতে নিয়ে যাওয়ার ব্যাপারে আদালতের নিষেধাজ্ঞার কথা জানানোর পরেই ক্ষিপ্ত হয়ে ওঠেন রাজা।

By: Chennai  September 17, 2018, 4:06:25 PM

বিজেপি-র জাতীয় সম্পাদক এইচ রাজার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত হয়ে আদালত অবমাননার মামলা করল মাদ্রাজ হাইকোর্ট। পুলিশ, বিচার বিভাগ এবং হাইকোর্টের বিরুদ্ধে গণেশপ্রতিমা বিসর্জনের সময়ে অশ্লীল মন্তব্য করেছিলেন তিনি। সংবাদসংস্থা এএনআই এ খবর জানিয়েছে।

বিচারপতি সি টি সেলভম এবং বিচারপতি নির্মল কুমারকে নিয়ে গঠিত বেঞ্চ এক সপ্তাহের মধ্যে রাজাকে সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছে।

গত সপ্তাহে ভাইরাল হয়ে যাওয়া একটি ভিডিও-তে দেখা যায়, পুড্ডুকোট্টাইতে প্রতিমা বিসর্জন নিয়ে এক পুলিশ ইনসপেক্টরের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন বিজেপি জাতীয় সম্পাদক। ওই পুলিশ কর্মীকে দুর্নীতিগ্রস্ত এবং হিন্দুবিরোধী বলেও চিৎকার করে বলতে শোনা যায় তাঁকে।

একটি নির্দিষ্ট রুটে প্রতিমা বিসর্জন করতে নিয়ে যাওয়ার ব্যাপারে আদালতের নিষেধাজ্ঞার কথা জানানোর পরেই ক্ষিপ্ত হয়ে ওঠেন রাজা।

এ ঘটনার পরে ডিএমকে নেতা আর এস ভারতী রবিবার এক টুইটে তামিল নাড়ু সরকারের কাছে রাজার মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছেন।

এ রকম ঘটনা অবশ্য রাজাক ক্ষেত্রে প্রথম নয়। এর আগেও বিভিন্ন বিতর্কে জড়িয়ে পড়েছেন তিনি। এ বছরের মার্চ মাসেই তাঁর এক মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় ওঠে। সে মন্তব্য ছিল যুক্তিবাদী নেতা ই ভি রামস্বামী পেরিয়ারের মূর্তিকে ঘিরে। রাজার ইঙ্গিত ছিল ত্রিপুরায় যে ভাবে লেনিন মূর্তি ভেঙে ফেলা হয়েছে, সে ভাবেই পেরিয়ারের মূর্তিও ধ্বংস হতে পারে।

তবে এবার রাজা তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের বিরোধিতায় দাবি করেছেন, যে ভিডিও ভাইরাল হয়েছে, তা বিকৃত। ওই ভিডিওতে তাঁর মুখে কথা বসানো হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the National News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bjp national secretary h raja viral video contempt of court madras high court

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X