বড় খবর

মুখ্যমন্ত্রীর অপসারণ চেয়ে মোদীকে চিঠি, প্রাক্তন মন্ত্রীকে সাসপেন্ড করল বিজেপি

দলবিরোধী কাজের জন্য রাজ্য সভাপতি শোকজ করেছেন প্রাক্তন মন্ত্রীকে।

উত্তরাখণ্ডের মুখ্য়মন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত

বিতর্ক পিছু ছাড়ছে না উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর। কয়েক দিন আগেই সুপ্রিম কোর্টের নির্দেশের দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের মুখ থেকে রেহাই পেয়েছেন ত্রিবেন্দ্র সিং রাওয়াত। কিন্তু এবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাওয়াতের দুর্নীতির বিরুদ্ধে সরব হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন। মুখ্যমন্ত্রীর অপসারণ চেয়ে সেই চিঠিতে বিস্তর অভিযোগ করেছেন প্রাক্তন মন্ত্রী। যার জেরে রীতিমতো অস্বস্তিতে বিজেপি। যে কারণ, প্রাক্তন মন্ত্রী লক্ষ্মীরাম জোশীকে সাসপেন্ড করল গেরুয়া শিবির।

সাসপেন্ড করার পাশাপাশি রাজ্য বিজেপির সভাপতি বংশীধর ভগৎ প্রাক্তন মন্ত্রীকে শোকজ নোটিস পাঠিয়েছেন। সাতদিনের মধ্যে দলবিরোধী কাজের জবাব দিতে বলা হয়েছে জোশীকে। উত্তর নাপসন্দ হলে দল থেকে বহিষ্কারও করা হতে পারে। দলের রাজ্য সহ-সভাপতি দেবেন্দ্র ভাসিন জানিয়েছেন, চিঠি লেখার জন্য জোশীর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন ২১-এ বাংলা দখলে কৈলাসেই আস্থা গেরুয়া নেতৃত্বের

এ প্রসঙ্গে জোশী জানিয়েছেন, “দল আমার বিরুদ্ধে হতাশায় পড়ে ব্যবস্থা নিয়েছে। আমাকে অন্যায়ভাবে সাসপেন্ড করা হয়েছে। হাইকোর্টের নির্দেশের জেরেই আমি চিঠি লিখি প্রধানমন্ত্রীকে। অভিযোগ গুরুতর। রাওয়াতকে মুখ্য়মন্ত্রী পদ থেকে সরিয়ে তাঁর বিরুদ্ধে তদন্ত করা উচিত।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp suspends ex minister for anti rawat letter to pm

Next Story
‘কেউ আসেনি নন্দীগ্রামে’, ফের তোপ শুভেন্দুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com