বড় খবর

মার্চেই মহারাষ্ট্রে সরকার গড়বে বিজেপি! মোদীর মন্ত্রীর দাবিতে বিরাট শোরগোল

মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চড় মারার মন্তব্য করে জেলে যেতে হয়েছিল এই কেন্দ্রীয় মন্ত্রীকে।

ফাইল ছবি

আগামী বছর মার্চেই পাশা ওল্টাবে মহারাষ্ট্রে। মার্চেই বিজেপি সরকার গঠন করবে মারাঠা-ভূমে। শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের দাবিতে শোরগোল পড়ে গিয়েছে। এই সেই নারায়ণ রানে যিনি কয়েক মাস আগে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চড় মারার মন্তব্য করে গ্রেফতার হয়েছিলেন। পরে জামিনও পান তিনি।

রানে এমন দিনে এই মন্তব্য করেছেন যেদিন রাজ্য বিজেপির শীর্ষ নেতা তথা বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়ণবিস, বিজেপি নেতা চন্দ্রকান্ত পাটিল, এবং এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার এবং তাঁর সতীর্থ প্রফুল্ল প্যাটেল দিল্লিতে রয়েছেন। রাজধানীতে তাঁদের উপস্থিতি নিয়ে এমনিতেই জল্পনা তৈরি হয়েছে। এবার তা আরও উস্কে দিলেন রানে।

প্রসঙ্গত, আগামিকাল, শনিবার ২ বছর সম্পূর্ণ হবে মহারাষ্ট্রের মহা বিকাশ আঘাড়ি সরকারের। দ্বিতীয় বর্ষপূর্তির আগে কেন্দ্রীয় মন্ত্রীর দাবি ঘিরে তুমুল জল্পনার সৃষ্টি হয়েছে। এদিকে, আজ দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করেছেন ফড়ণবিস।

এদিন জয়পুরে একটি অনুষ্ঠানে গিয়ে সংবাদমাধ্যমকে রানে বলেন, মার্টে মহারাষ্ট্রে সরকার গড়বে বিজেপি। এই মন্তব্যের নেপথ্য কারণ জানতে চাইলে রানে বলেন, সরকার ভাঙা এবং গড় গোপন জিনিস। তা প্রকাশ্যে আলোচনা করা যায় না। তাঁর আরও দাবি, রাজ্য বিজেপির সভাপতি চন্দ্রকান্ত পাটিল এই বিষয়ে কথা বলেছেন। আশা করছি এটা সত্যি হবে।

আরও পড়ুন ‘পরিবারতান্ত্রিক দলগুলি সুস্থ গণতন্ত্রের জন্য উদ্বেগের’, কংগ্রেসকে নিশানা মোদীর

এদিকে, রানের দাবি উড়িয়ে মহারাষ্ট্র কংগ্রেসের প্রদেশ সভাপতি নানা পাটোলে বলেছেন, শিবসেনা-কংগ্রেস-এনসিপি জোট সরকার মেয়াদ পূর্ণ করবে। তাঁর দাবি, বিজেপি হাওয়ায় হাওয়ায় কথা বলে কিন্তু সেগুলি সত্যি হয় না। বিজেপিকে কেউ বিশ্বাস করে না।

প্রসঙ্গত, ২০১৯ সালে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর বিজেপির সঙ্গে জোট ভাঙে সবচেয়ে পুরনো শরিক দল শিবসেনা। তারপর বেশ কয়েকদিন নাটকের পর কংগ্রেস-এনসিপির সঙ্গে জোট করে সরকার গঠন করে শিবসেনা। মুখ্যমন্ত্রী হন শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp to form govt in maharashtra in march union minister narayan rane

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com